বন্ধ হচ্ছে ‘এখানেই ডটকম’

লাভজনক ব্যবসা দাঁড় করাতে না পারায় বাংলাদেশে শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের ওয়েবসাইট ‘এখানেই ডটকম’ বন্ধ করে দিচ্ছে এর তিন মালিক প্রতিষ্ঠান টেলিনর, শিবস্টেড ও ন্যাসপার্স।  

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2017, 01:32 PM
Updated : 16 May 2017, 01:49 PM

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে টেলিনর গ্রুপ জানিয়েছে, বাংলাদেশে অনলাইনে ক্লাসিফায়েড বিজ্ঞাপনের বাজার পরিস্থিতি বিবেচনা করে এবং টেকসই ও লাভজনক ব্যবসায়িক ভিত্তি দাঁড় করাতে না পারায় তাদের এই সিদ্ধান্ত।

আগামী ১৭ মে থেকে ‘এখানেই ডটকমের’ কার্যক্রম বাংলাদেশে বন্ধ হয়ে যাবে। মালিক তিন প্রতিষ্ঠান তাদের কোম্পানির নিয়ম অনুযায়ী ক্ষতিগ্রস্ত কর্মীদের দেনাপাওনা মেটানোর ব্যাবস্থা করবে বলে টেলিনর জানিয়েছে।    

সংবাদমাধ্যমে আসা তথ্য অনুযায়ী, প্রায় অর্ধশত কর্মী এখানেই ডটকমের হয়ে কাজ করছিলেন।

নরওয়ের টেলিনর ২০১৩ সালে ক্লাসিফায়েড ব্যবসার শীর্ষস্থানীয় কোম্পানি শিবস্টেডকে সঙ্গে নিয়ে এসএনটির ৫০ শতাংশ মালিকানা কিনে নেয় এবং অনলাইন মার্কেট প্লেসের ব্যবসায় আসে। ৭০১ সার্চ নামের আরেকটি প্রতিষ্ঠানের ৩৩ দশমিক ৩৩ শতাংশ মালিকানাও কিনে নেয় তারা।

এরপর ২০১৫ সালে ন্যাসপার্সের সঙ্গে মিলে বাংলাদেশসহ চার দেশে শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের যৌথ ব্যবসা শুরু করে তারা, যেখানে টেলিনরের মালিকানা ছিল ২৫ শতাংশ।

টেলিনর জানিয়েছে, গত ১১ মে শিবস্টেডের সঙ্গে করা চুক্তি অনুযায়ী, লাতিন আমেরিকায় এসএনটির যৌথ ব্যবসা থেকে টেলিনর সরে যাবে এবং মালয়েশিয়ার, ভিয়েতনাম, মিয়ানমারে শিবস্টেডের শেয়ার তারা অধিগ্রহণ করবে।

৭০১ সার্চের পুরো মালিকানা চলে যাবে টেলিনরের হাতে। থাইল্যান্ড ও ইন্দোনেশিয়ায় শিবস্টেড, ন্যাসপার্স ও এসপিএইচের সঙ্গে তাদের অন্যান্য যৌথ ব্যবসাও অব্যাহত থাকবে।