মাস্টারকার্ডে কেনাকাটায় প্যারিস ভ্রমণের সুযোগ

বাংলাদেশে ডিজিটাল পেইমেন্ট জোরদার করতে আসন্ন রমজান ও ঈদকে সামনে রেখে বিশেষ কর্মসূচি শুরু করেছে মাস্টারকার্ড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2017, 10:15 AM
Updated : 15 May 2017, 10:15 AM

সোমবার ঢাকার একটি হোটেলে সংবাদ সম্মেলন করে কর্মসূচির ঘোষণা দেন মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৬ মে থেকে ৩০ জুন পর্যন্ত ‘এক্সপেরিয়েন্স প্যারিস উইথ মাস্টারকার্ড’ শীর্ষক ক্যাম্পেইন চলবে।

এর আওতায় মাস্টারকার্ড ব্র্যান্ডের ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ড ব্যবহার করে রিটেইল বা অনলাইনে এক হাজার টাকা বা তার বেশি টাকার কেনাকাটা করলে তাদের পয়েন্ট যোগ হবে। এভাবে সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারীই পুরস্কার জেতার সুযোগ পাবেন।

সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, প্রথম পুরস্কার হিসেবে দুইজন গ্রাহক সঙ্গীসহ ৪ রাত ৫ দিন প্যারিস শহরে থাকার সুযোগ পাবেন। এছাড়া টেলিভিশন, এয়ারকন্ডিশনার, আইফোন ৭, হাতঘড়ি, ডিনার কুপন, গিফট ভাউচারসহ একশটি পুরস্কার থাকছে এই ক্যাম্পেইনে।

“বাংলাদেশে সর্বমোট কেনাকাটার এক শংতাশেরও কম পরিশোধ হয় অনলাইনে বা কার্ড ব্যবহার করে। তাই বলা যায় বাংলাদেশে মাস্টারকার্ডের মতো সেবার বড় বাজার রয়েছে।

“গ্রাহকদের কার্ড ব্যবহারে আরও অভ্যস্ত করে তুলতে এ ধরনের প্রচারাভিযান করা হচ্ছে। গত বছর ক্যাম্পেইন চলাকালে একমাসে একটি কার্ডে সর্বোচ্চ ৪৪ বার লেনদেন হয়েছিল।”

সংবাদ সম্মেলনে বলা হয়, দেশের ২০টি সুপরিচিত লাইফস্টাইল প্রতিষ্ঠানের ১৬৫টি আউটলেটে কেনাকাটায় বিভিন্ন সুযোগ পাচ্ছেন গ্রাহকরা। এর মধ্যে রয়েছে- অন্যমেলা, আর্টিস্টি কালেকশান, বেলমন্ট ফেব্রিকস, ব্ল্যাক ফ্যাশন, ইস্টওয়ে, গীতাঞ্জলী জুয়েলারি, কেজেড, মেনজ ওয়ার্ল্ড, মেনজ ক্লাব, নাবিলা বুটিকস।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাচ-বাংলা ব্যাংকের কার্ড বিভাগের কর্মকর্তা আবিদুর রহমান, ইস্টার্ন ব্যাংকের রাসেল হাসান, ন্যাশনাল ব্যাংকের মাহফুজুর রহমান ও সাউথইস্ট ব্যাংকের আব্দুস সবুর খান।