কক্সবাজারে বিমানের বোয়িং ফ্লাইটে সময়সূচি ঘোষণা

কক্সবাজার রুটে বোয়িং দিয়ে পরিচালিত ফ্লাইটের সময়সূচি ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2017, 11:04 AM
Updated : 10 May 2017, 11:05 AM

পর্যটন শহরটিতে সুপরিসর উড়োজাহাজের চলাচল গত ৬ মে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সেদিন বিমানের বহরের বোয়িংয়ে চেপে সেখানে গিয়েছিলেন।

বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজ দিয়ে কক্সবাজার ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ কর্মকর্তা শারমিন সুলতানা।

তিনি বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভ্রমণ পিপাসুদের অবকাশ যাপনে সুবিধা বিবেচনায় এ রুটে ফ্লাইট বৃহস্পতিবার ও শনিবার পরিচালনা করা হবে।”

গ্রীষ্মকালীন সময়সূচিতে আগামী ১৮ মে থেকে প্রতি বৃহস্পতিবার ও শনিবার বিকাল ৪টা ১৫ মিনিটে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে বিমানের বিজি-৪৩৩ ফ্লাইট।

অন্যদিকে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে বিজি-৪৩৪ ছেড়ে আসবে বৃহস্পতিবার ও শনিবার বিকাল ৫টা ৪৫ মিনিটে।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, “যারা সাপ্তাহিক ছুটির দুই দিন কক্সবাজারে কাটাতে চান, তাদের কাছে বিমানের এই সময়সূচি হবে খুবই আকর্ষণীয়।

“পর্যটন শিল্প বিকাশে বর্তমান সরকার কক্সবাজারকে নিয়ে যে পরিকল্পনা গ্রহণ করেছে সেটিকে আরও সার্থক ও গতিশীল হবে।”

এই রুটে সব ধরনের ট্যাক্সসহ ওয়ানওয়ে ভাড়া নির্ধারণ করা হয়েছে ইকোনোমি ক্লাসে ৪ হাজার টাকা এবং বিজনেস ক্লাসে ৯ হাজার টাকা।

শারমিন সুলতানা জানান, কক্সবাজার রুটে দুই দিন বোয়িং ফ্লাইট পরিচালনার পাশাপাশি সপ্তাহের বাকি পাঁচ দিন ড্যাশ৮-কিউ৪০০ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা আগের মতোই চলবে।