গেইম বানিয়ে মিলল পুরস্কার

মোবাইল ফোনের জন্য উচ্চ মানসম্পন্ন গেইম ডেভেলপ করে গ্রামীণফোনের পুরস্কার জিতেছে পাঁচটি দল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2017, 02:10 PM
Updated : 8 May 2017, 02:10 PM

সোমবার গ্রামীণ ফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় থেকে রোববার সন্ধ্যায় বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেওয়ার কথা জানানো হয়।

গ্রামীণ ফোনের উদ্যোগ ‘গেম জ্যাম’ থেকে পুরস্কার বিজয়ীদের গেমগুলো হচ্ছে- অ্যাকশন গেম ‘ইনফেকটেড’ নিয়ে টিম রিবুট, ক্রিকেট গেম ‘গলি ক্রিকেট’ নিয়ে টিম ভুতুম পেঁচা, ঐতিহ্যবাহী নকশিকাথাভিত্তিক আর্ট গেম ‘নকশী’ নিয়ে শ্যাডোলিট, পাজল গেম ‘শব্দ’ নিয়ে টিম ট্রাইফোর্স এবং রেসিং গেম ‘স্কেচ জার্নি’ নিয়ে আনইকুয়াল সোলজার্স।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ গেইমগুলো এ বছরের জুলাই মাসের মধ্যে বাজার উপযোগী করে তোলা ও শুধুমাত্র গ্রামীণফোনের মাধ্যমে উন্মোচন করা হবে।

বিজয়ী দলগুলো ৫০ লাখ টাকার লাঞ্চ বুস্টার ছাড়াও গ্রামীণফোনের কাছ থেকে ৩ লাখ টাকা পাবে বলে জানানো হয়।

এতে বলা হয়, গেইম জ্যাম প্ল্যাটফর্মটি সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহায়তায় গ্রামীণফোন ও হোয়াইট বোর্ডের একটি যৌথ উদ্যোগ। ক্রাউড সোর্সের মাধ্যমে গেইম ডেভলপ এবং বাংলাদেশের জন্য বাংলাদেশে তৈরি বড় মোবাইল গেম চালু করার কাজ করছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান নির্বাহী পিটার ফারবার্গ, প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বাংলাদেশ অ্যাকাডেমি অব সায়েন্সেসের ফেলো ড. মোহাম্মদ কায়কোবাদ উপস্থিত ছিলেন।

বিজয়ী শীর্ষ তিন দল বৈশ্বিক প্ল্যাটফর্মে নিজেদের তুলে ধরতে গ্রামীণফোনের সার্বিক সহায়তা পাবে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, “বিজয়ী দলগুলো গেইম বাজার উপযোগী করে তুলে বৈশ্বিকভাবে নির্দিষ্ট গ্রাহকের কাছে পৌঁছে দিতে আর্থিক ও বিশেষজ্ঞ পরামর্শ সহায়তা পাবে। গেম তৈরিতে প্রশিক্ষণগত প্রয়োজনীয় সহায়তা দেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।”

বিজ্ঞপ্তিতে বলা হয়, গেইম জ্যামের অংশ নিতে আবেদনকারীদের মধ্যে নির্বাচিত ২৫টি দল ৩৬ ঘণ্টাব্যাপী এ জ্যামে অংশগ্রহণ করে, যেখানে তারা নির্দিষ্ট কাজের ভিত্তিতে একে অপরের সাথে প্রতিযোগিতা করে।