পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী উদ্ভাবনে তিন প্রতিষ্ঠানের সমঝোতা

পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী উদ্ভাবন ও উন্নয়নের লক্ষ্যে হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে ক্রাউন সিমেন্ট ও জিপিএইচ ইস্পাত লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2017, 01:54 PM
Updated : 8 May 2017, 01:54 PM

সোমবার ক্রাউন সিমেন্টের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার ঢাকার সোনারগাঁও হোটেলে এ সমঝোতা স্মারক সই হয়।

হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক প্রকৌশলী মোহাম্মদ আবু সাদেক, ক্রাউন সিমেন্টের নির্বাহী পরিচালক হাবিবুর রহমান মোল্লা ও জিপিএইচ ইস্পাত লিমিটেডের পরিচালক আশরাফুজ্জামান নিজ নিজ প্রতিষ্ঠানর পক্ষে সমঝোতা স্মারকে সই করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই চুক্তির অধীনে ক্রাউন সিমেন্ট ও জিপিএইচ ইস্পাতকে ইস্পাত, সিমেন্ট ও কংক্রিটের মতো বিভিন্ন নির্মাণ সামগ্রীর গুণগত মান উন্নয়ন ও পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী উদ্ভাবনে কারিগরি ও অন্যান্য গবেষণামূলক বিষয়ে সহায়তা দেবে হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট।

অনুষ্ঠানে ক্রাউন সিমেন্টের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমগীর কবির ও জিপিএইচ ইস্পাতের পরিচালক মো. আশরাফুজ্জামান বক্তব্য দেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্রাউন সিমেন্টের উপদেষ্টা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল হামিদ আল হাসান, কনসালটেন্ট এ মজিদ চৌধুরী, উপদেষ্টা শাহ আলম, সিনিয়র জিএম সাহিদুর রহমান ও জিপিএইচ ইস্পাতের পরিচালক আব্দুর রউফ ও হেড অফ মার্কেটিং অ্যান্ড সেলস গালিব মোহাম্মদ।