ফেইসবুক ‘এফ৮ মিটআপ’র পৃষ্ঠপোষকতায় হোয়াইট বোর্ড

মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের ডিজিটাল উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম ‘হোয়াইট বোর্ড’ ও ‘ফেইসবুক ডেভেলপার সার্কেল ঢাকা’র যৌথ উদ্যোগে জিপি হাউজে অনুষ্ঠিত হয়েছে ফেইসবুকের ‘এফ৮ মিটআপ’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 12:10 PM
Updated : 25 April 2017, 12:10 PM

ক্যালিফোর্নিয়ার সান হোসেতে গত ১৮ ও ১৯ এপ্রিল অনুষ্ঠিত ফেইসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলন ‘এফ ৮’ এর পাশাপাশি গত ১৯ এপ্রিল ঢাকায় এ মিটআপ অনুষ্ঠিত হয় বলে মঙ্গলবার গ্রামীণফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, ‘এফ৮’ এর শুরুতে হোয়াইট বোর্ড নিয়ে সূচনা বক্তব্য রাখেন গ্রামীণফোনের ডিজিটাল সার্ভিসের লিড স্পেশালিস্ট আহসান আহমেদ চৌধুরী। এরপর ফেইসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের একটি রেকর্ড করা বক্তব্য প্রদর্শিত হয়।

বক্তব্যে মার্ক জাকারবার্গ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমের কিছু নতুন প্ল্যাটফর্ম ও সেবার ঘোষণা দেন।

বক্তব্যে তিনি অগমেন্টেড রিয়ালিটি ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মতো যে সব বিষয়ে ফেইসবুক কাজ করছে তার উপর আলোকপাত করেন এবং পরবর্তী প্রজন্মের প্রযুক্তিকে প্রত্যেকের পকেটে পৌঁছে দেওয়ার প্রচেষ্টা নিয়ে কথা বলেন।

মূল বক্তব্যের পর এআই ও বটস নিয়ে বক্তব্য রাখেন ফেইসবুক ডেভেলপার সার্কেল ঢাকার প্রধান ও প্রেনিউর ল্যাবের প্রধান নির্বাহী আরিফ নেজামী এবং সোচিয়ানের প্রধান নির্বাহী তানভীর সৌরভ।

এছাড়া বক্তব্য রাখেন ডাটাসফটের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব জামান, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান আশরাফুল আমিন, তাজদীন হাসান, আরিফ নেজামী এবং তানভীর সৌরভ।