বাংলালিংক-জেডটিইর ভিএসডিএম প্ল্যাটফর্ম

মোবাইল ফোন অপারেটর বাংলালিংক এবং আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন সেবাদাতা প্রতিষ্ঠান জেডটিই বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল সাবস্ক্রাইবার ডাটা ম্যানেজমেন্ট (ভিএসডিএম) প্ল্যাটফর্ম নির্মাণ করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 12:36 PM
Updated : 24 April 2017, 12:36 PM

সোমবার বাংলালিংক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ৩৫ মিলিয়নেরও বেশি বাংলাদেশি গ্রাহক এই নতুন নেটওয়ার্কের মাধ্যমে লাভবান হয়েছেন, যার কারণে বাংলালিংকের নেটওয়ার্ক বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়ালাইজেশন এসডিএম প্ল্যাটফর্ম হিসেবে স্বীকৃত হয়েছে। 

ভিএসডিএমের মাধ্যমে বাংলালিংক গ্রাহকদের ডাটা ব্যবস্থাপনা আরও দ্রুততর হবে এবং সেবার পরিসরও বৃদ্ধি পাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

অত্যাধুনিক এই নেটওয়ার্কটি তাৎক্ষনিক টুজি, থ্রিজি, ফোরজি, ভিওওয়াইফাই, ভিওএলটিই এবং অন্যান্য হাই টেক সেবাগুলো দিতে সাহায্য করবে।

নেটওয়ার্কের এই ভার্চুয়ালাইজেশনের মধ্য দিয়ে গ্রাহকরা দ্রুত মোবাইল ব্রডব্যান্ড, ভিডিও চ্যাট, মাল্টিমিডিয়া কনফারেন্স, মাল্টিমিডিয়া মেসেজ এবং অন্যান্য সেবা উপভোগ করতে পারবেন।

এই প্রযুক্তিটি দ্রুত নেটওয়ার্ক নিশ্চিত করবে এবং এর নিরবচ্ছিন্ন সংযোগের মধ্য দিয়ে গ্রাহকরা ডিজিটাল বিশ্বের সঙ্গে সম্পৃক্ত থাকতে পারবে বলে জানায় বাংলালিংক।  

বাংলালিংকের চিফ ডিজিটাল অফিসার সঞ্জয় ভাগাসিয়া বলেন, “বাংলাদেশের মানুষ প্রতিনিয়ত ডেটা কেন্দ্রিক হয়ে উঠছে, আধুনিক বিশ্বে সবসময় সংযুক্ত থাকাটা অত্যন্ত জরুরি।  জেডটিইর সাথে আমাদের পার্টনারশিপ শুধু ডিজিটাল কর্মপরিকল্পনাকে বাস্তবায়ন করবে না বরং ভার্চুয়ালাইজেশনের গতিকেও দ্রুত অগ্রসর করবে, যা নিরাপত্তার মান বজায় রেখে গ্রাহকদের দ্রুত সেবা নিশ্চিত করবে।”          

জেডটিই করপোরেশন বাংলাদেশ লিমিটেডের সিইও ভিনসেন্ট লিউ বলেন, “ডিজিটালাইজেশন আধুনিক বিশ্বের একটি প্রধান অংশ। বাংলালিংকের সাথে আমরা এই যাত্রায় অংশীদার হতে পেরে অত্যন্ত গর্বিত, যা জনসাধারণকে ভিএসডিএম টেকনোলোজির আওতায় আনতে সাহায্য করবে।”