বাজারে এলো হুয়াওয়ের পি-১০ ও পি-১০ প্লাস

চীনা মোবাইল ফোন প্রস্তুতকারক কোম্পানি হুয়াওয়ে পি সিরিজের নতুন দুটি স্মার্টফোন আনছে বাংলাদেশের বাজারে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 11:41 AM
Updated : 22 April 2017, 11:58 AM

ফ্লাগশিপ পি-১০ ও পি-১০ প্লাস মডেলের অ্যান্ড্রয়েড ফোনসেট দুটি শনিবার রাজধানীর একটি হোটেলে উদ্বোধন করা হয়।

অনুষ্ঠান থেকে মোবাইল ফোন অপারেটর রবির সঙ্গে মিলে একটি অফারে ফোনসেট দুটি বিক্রির ঘোষণাও দেওয়া হয়।

গ্রাহকরা এখন থেকেই ফোনসেটের জন্য অনলাইনে বুকিং দিতে পারবেন। ২ মে থেকে সারা দেশের হুয়াওয়ে ব্র্যান্ড শপগুলোতে পাওয়া যাবে।

হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের ডিভাইস সেলস ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, বহু প্রতিক্ষার পর পি-১০ ও পি-১০ প্লাস বাংলাদেশের বাজারে উন্মুক্ত করা হল। ফোনসেটগুলো ফটোগ্রাফির ক্ষেত্রে যুগান্তকারী বিবেচিত হবে।

“বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের গ্রাহকরাও নতুন ফোন দু’টি পছন্দ করবে বলে বিশ্বাস করি।”

রবির গ্রাহকরা হুয়াওয়ে পি-১০ ও পি-১০ প্লাস কিনলে প্রতিমাসে পাঁচ জিবি করে তিন মাসে ১৫ জিবি ফ্রি ইন্টারনেট ডাটা বিনামূল্যে উপভোগ করতে পারবেন।

অনুষ্ঠানে রবির ডাটা, ডিভাইস ও ইন্টারন্যাশনাল বিজনেসের ভাইস প্রেসিডেন্ট বিপ্লব মজুমদার বলেন, “দেশের বাজারে হুয়াওয়ের পি-১০ ও পি-১০ প্লাস উন্মোচিত হওয়ায় আমরা উচ্ছ্বসিত। ব্যবসায়িক ক্ষেত্রে রবির সঙ্গে অংশীদারিত্ব থাকায় আমাদের নেটওয়ার্ক গ্রাহকদের জন্য সেরা স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতার সুযোগ হল।”

অনুষ্ঠানে জানানো হয়, গত বছর হুয়াওয়ের পি-৯ ও পি-৯ প্লাসের সফলতার ধারাবাহিকতায় এবারও নতুন পি-১০ ও পি-১০ প্লাস ফোন দুটিতে ব্যবহার করা হয়েছে জার্মান লাইকার ডুয়েল লেন্সসমৃদ্ধ ক্যামেরা। এবারই প্রথম ফোন দুটিতে লাইকা ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

স্টুডিও মানের রি-লাইটিং ও থ্রিডি ফেসিয়াল সনাক্তকরণ প্রযুক্তি ব্যবহার হওয়াতে যে কোনো পরিবেশে ব্যবহারকারীরা ছবি তুলতে পারবেন।

এছাড়া প্যানটন কালার ইন্সটিটিউটের সঙ্গে অংশীদারিত্বে ফ্যাশনেবল রংয়ের মিশ্রণ ঘটিয়ে ‘হাইপার ডায়মন্ড কাট’ পদ্ধতিতে নতুন ডিভাইস দুটি তৈরি করা হয়েছে।

অত্যাধনিক স্মার্টফোনটির উচ্চমাত্রার কার্যকারিতা বজায় রাখতে দ্রুত সময়ে চার্জিং প্রযুক্তি যুক্ত করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ নুগাট ৭.১ ও হুয়াওয়ের নিজস্ব ইন্টারফেস ইএমইউআই ৫.১ ব্যবহার করা হয়েছে বলে জানানো হয়।

এছাড়া হ্যান্ডসেটগুলোতে হাইসিলিকন কিরিন ৯৬০ চিপসেট, ২.৪ গিগাহার্টজ কোর্টেক্স এ-৭৩ ও ১.৮ গিগাহার্টজ প্রসেসর ও ৪ জিবি র্যা ম রয়েছে।

এতে ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি বা রমের পাশাপাশি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানোর জন্য ধারণ ক্ষমতা রাখা হয়েছে।

দুটি সেটই সোনালী, কালো ও নীল রংয়ে দেশের বাজারে পাওয়া যাবে জানিয়ে বলা হয়, নির্ধারিত সময় থেকে রাজধানীর যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা সিটি শপিং মলে হুয়াওয়ের এক্সপিরিয়েন্স সেন্টারসহ দেশের ৬৪ জেলায় প্রতিষ্ঠানের ব্র্যান্ড শপগুলো থেকে গ্রাহকরা পি-১০ ও পি-১০ প্লাস কিনতে পারবেন।

অগ্রিম বুকিংয়ে গ্রাহকদের জন্য গিফট বক্স, বিজনেস ব্যাগ ও পাওয়ার ব্যাংক রাখা হয়েছে। এছাড়া গ্রাহকরা ফোনসেট দুটিতে সর্বোচ্চ ২৪ মাসের কিস্তির সুবিধা পাবেন বলে জানানো হয়।