ঢাকা থেকে দোহায় ফ্লাইট চালু করছে রিজেন্ট

ঢাকা থেকে কাতারের দোহা রুটে সরাসরি বিমান চলাচল শুরু করতে যাচ্ছে বেসরকারি বিমান কোম্পানি রিজেন্ট এয়ারওয়েজ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 12:25 PM
Updated : 18 April 2017, 12:25 PM

আগামী ১৯ মে থেকে ঢাকা-দোহা-ঢাকা রুটে রিজেন্টের ফ্লাইট শুরু হচ্ছে বলে মঙ্গলবার রিজেন্টের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, সপ্তাহে চারদিন এই রুটে চলাচল করবে রিজেন্ট। প্রতি সোম, বুধ, শুক্র ও রোববার রাত ১০টা ৪৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে স্থানীয় সময় রাত একটা ৪৫ মিনিটে দোহা পৌছবে।

ফিরতি যাত্রায় সেখান থেকে মধ্যরাত দুইটা ৪৫ মিনিটে ছেড়ে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় ঢাকা এসে পৌঁছাবে।

জুনের প্রথম সপ্তাহ থেকে বিমান সংস্থাটি থেকে চট্টগ্রাম-দোহা-চট্টগ্রাম রুটেও সরাসরি ফ্লাইট চালু করার কথা জানানো হয় বিজ্ঞপ্তিতে।

রিজেন্টের বহরে যুক্ত হওয়া ১৬৭ আসনের নতুন প্রজন্মের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি চলাচল করবে রিজেন্টের সপ্তম এই আন্তর্জাতিক রুটে। উড়োজাহাজটিতে আটটি বিজনেস এবং ১৫৯টি ইকোনমি আসন রয়েছে।

সব ধরনের করসহ ঢাকা-দোহা সর্বনিম্ন ভাড়া ওয়ান ওয়ে ২৩ হাজার ৪৫৩ টাকা এবং আসা-যাওয়া মিলিয়ে পড়বে ৩৯ হাজার ৮৪২ টাকা। দোহা-ঢাকা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ৭০০ কাতারি রিয়াল এবং আসা-যাওয়া মিলিয়ে ১১৫১ রিয়াল পড়বে।

এছাড়া প্রত্যেক যাত্রী দেশ থেকে যাওয়ার সময় ২০ কেজি এবং দোহা থেকে আসার সময় ৪০ কেজি ফ্রি ব্যাগেজ সুবিধা পাবেন। মধ্যপ্রাচ্যে এটি রিজেন্ট এয়ারওয়েজের দ্বিতীয় গন্তব্য। গত বছরের এপ্রিলে ওমানের রাজধানী মাসকাট রুটের মাধ্যমে মধ্যপ্রাচ্যে প্রথম যাত্রা শুরু করে।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল (অব) এম ফজলে আকবর বলেন, রিজেন্টের অন্যতম লক্ষ্য সাশ্রয়ী খরচে আরামদায়ক ভ্রমণের মাধ্যমে মধ্যপ্রাচ্য প্রবাসী বিপুল সংখ্যক বাংলাদেশিদের আকাশপথে যাতায়াতের বিশ্বস্ত সঙ্গী হওয়ার।

তিনি বলেন, ২০২২ সালের বিশ্বকাপকে সামনে রেখে কাতারে বাংলাদেশি শ্রমবাজার সম্প্রসারিত হওয়ায় যে বাজার সৃষ্টি হচ্ছে, তা ধরতেই মধ্যপ্রাচ্যে দ্বিতীয় গন্তব্য হিসেবে দোহা যুক্ত করা হয়েছে।

রিজেন্ট এয়ারওয়েজ বর্তমানে কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমাণ্ডু ও মাসকাট আর্ন্তজাতিক রুট এবং চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে চলাচল করছে। বহরে রয়েছে ৪টি বোয়িং ও দুটি ড্যাশ উড়োজাহাজ।