ই-জেনারেশন ও ক্লাউডলি চুক্তি

বাংলাদেশের অন্যতম শীর্ষ সফটওয়্যার কোম্পানি ই-জেনারেশন লিমিটেড এবং সিলিকন ভ্যালিভিত্তিক ক্লাউড সেবাদানকারী প্রতিষ্ঠান ক্লাউডলি আন্তর্জাতিক গ্রাহকদের সেবা ও ক্রিটিক্যাল ডাটা মাইগ্রেশন সেবা দিতে চুক্তি স্বাক্ষর করেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2017, 11:03 AM
Updated : 8 April 2017, 11:03 AM

সম্প্রতি এ চুক্তি হয় বলে ই-জেনারেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ চুক্তির ফলে ই-জেনারেশন ও ক্লাউডলির আন্তর্জাতিক গ্রাহকরা আমাজন ওয়েব সার্ভিস এবং গুগুল ক্লাউড প্লাটফরমের মতো আন্তর্জাতিক মানের সেবা ব্যবহার করতে পারবেন এবং তাদের গুরুত্বপূর্ণ তথ্য সংরক্ষণ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলিকন ভ্যালিতে ক্লাউডলির কার্যালয়ে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ই-জেনারেশন লিমিটেডের চেয়ারম্যান শামীম আহসান, ক্লাউডলির প্রতিষ্ঠাতা ও ভাইস চেয়ারম্যান শাহ রহমান এবং সহ-প্রতিষ্ঠাতা ও সিটিও কেনিথ কার্স।

ই-জেনারেশন বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবস্থাপনা পরামর্শ, প্রযুক্তিগত সেবা প্রদানকারী এবং সফটওয়্যার প্রতিষ্ঠান। যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে প্রতিষ্ঠিত ক্লাউডলি তাদের এক দশকের অভিজ্ঞতায় আন্তর্জাতিকভাবে ক্লাউড অবকাঠামো সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে। প্রতিষ্ঠানটি অ্যামাজন ওয়েব সার্ভিসেস ও গুগল ক্লাউড প্লাটফর্মের মতো বিভিন্ন অ্যাপ্লিকেশন, প্লাটফর্ম ও অবকাঠামো মাইগ্রেশন সেবাদান করে।