বিপ্রপার্টি ডটকমের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে দুবাইভিত্তিক ই-কমার্স রিয়েল এস্টেট সাইট বিপ্রপার্টি ডটকম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2017, 02:32 PM
Updated : 23 March 2017, 02:32 PM

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠান করে বিপ্রপার্টি ডটকমের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এতে বিপ্রপার্টি ডটকমের মানবসম্পদ বিভাগের প্রধান তাজরিন জিনিয়া, হেড অফ অপারেশনস রেজবিন আহসান এবং বিপণন ব্যবস্থাপক মনজুর মোরশেদ উপস্থিত ছিলেন।

তারা জানান, এখন যে কেউই বিপ্রপার্টি ডটকমে গিয়ে বা বিপ্রপার্টি ডটকমের কাস্টমার কেয়ার সেন্টারে কল করে বাসা এবং কমার্শিয়াল স্পেস ভাড়া নিতে পারবেন এবং কিনতে পারবেন।

কোম্পানির মানবসম্পদ বিভাগের প্রধান তাজরিন জিনিয়া বলেন, “ই-কমার্সের ক্ষেত্রে আমরা অনেক সেক্টরে এগিয়ে গেলেও রিয়েল এস্টেট সেক্টরে আমরা পিছিয়ে ছিলাম। একটি বিশ্বস্ত, বিশেষায়িত এবং পরিপূর্ণ প্রপার্টি পোর্টাল আমাদের দেশে ছিল না।

“বিপ্রপার্টি ডটকম এই শুন্যস্থানটি পূরণ করতে চায়। বাসা বা কমার্শিয়াল স্পেস খোঁজা এবং কেনা আরো সহজ করার প্রত্যয় নিয়ে বিপ্রপার্টি ডটকম এমন একটি প্ল্যাটফর্ম দিচ্ছে, যেখানে যে কেউ বাংলাদেশে প্রপার্টি ক্রয়, বিক্রয় এবং ভাড়া করতে পারবেন।”

হেড অফ অপারেশনস রেজবিন আহসান জানান, যেকোনো অ্যাপার্টমেন্ট বা কমার্শিয়াল স্পেস বিপ্রপার্টি ডটকমে দেওয়ার আগে বিপ্রপার্টি ডটকম কর্তৃপক্ষ বাড়ি বা ফ্ল্যাটের মালিকের সঙ্গে চুক্তি করেন এবং সরেজমিনে পরিদর্শন করে ওই বাড়ি বা ফ্ল্যাটটিকে ভেরিফাই করেন।

বিপ্রপার্টি ডটকম অ্যাপ এবং বিপ্রপার্টি ডটকম ফেইসবুকের পেইজের মাধ্যমেও একজন গ্রাহক বাসা ভাড়া করতে পারবেন এবং কিনতে পারবেন। বিপ্রপার্টি ডটকমের মাধ্যমে বাসা/কমার্শিয়াল স্পেস ভাড়া করতে এবং কিনতে একজন গ্রাহককে কোনো ফি দিতে হয় না।   

রেজবিন আহসান বলেন, “কোনো প্রপার্টি ভেরিফাই করার পর আমরা সেটাকে আমাদের ওয়েবসাইটে আপলোড করি। তখন এটিকে আমরা ‘ইউনিক লিস্টিং’ বলি।”

ঢাকা, চট্টগ্রাম এবং সিলেটে বিপ্রপার্টি ডটকমের ৪০,০০০ এরও বেশি ‘ইউনিক লিস্টিং’ রয়েছে বলে জানান তিনি।   

কোম্পানিটির বিপণন ব্যবস্থাপক মনজুর মোরশেদ জানান, “আমাদের গ্রাহকদের কেবলমাত্র বাসা/কমার্শিয়াল স্পেস খুঁজে দিচ্ছি, তা নয়। এর পাশাপাশি, আমরা তাদের সব ধরনের তথ্য ও আইনি সহায়তা দিয়ে থাকি, যাতে করে তারা সঠিক সিদ্ধান্তটি নিতে পারেন।”

বিপ্রপার্টি ডটকম দুবাইভিত্তিক অনলাইন প্রপার্টি পোর্টাল বায়ুত ডটকমের অন্তর্ভুক্ত একটি প্রতিষ্ঠান।