ফের গ্রামীণফোনের মানবসম্পদ প্রধান শাহেদ

দ্বিতীয় দফায় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তার (সিএইচআরও)  দায়িত্বে এসেছেন কাজী মোহাম্মদ শাহেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2017, 06:11 PM
Updated : 21 March 2017, 06:13 PM

আগামী ১ এপ্রিল তিনি বিদায়ী সিএইচআরও মো. শরিফুল ইসলামের স্থলাভিষিক্ত হবেন বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কাজী মোহাম্মদ শাহেদ সর্বশেষ টেলিনর ইন্ডিয়ার সিএইচআরও হিসেবে কর্মরত ছিলেন।২০১২ সালের নভেম্বরে গ্রামীণফোনে যোগ দেন তিনি। ২০১৫ এর আগস্টে টেলিনর ইন্ডিয়ায় যান শাহেদ।

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে যন্ত্র প্রকৌশলে স্নাতক শাহেদ পরে ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি নেন। বিশ্বের বিভিন্ন দেশে ২৮ বছরের কর্ম অভিজ্ঞতা রয়েছে তার।

গ্রামীণফোনের আগে শাহেদ ব্রিটিশ আমেরিকান টোব্যাকোতে উৎপাদন খাত এবং সিএইচআরও হিসেবে বিভিন্ন দেশে কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশ, ইরান, পাকিস্তান, মালয়েশিয়া এবং যুক্তরাজ্যে কোম্পানিটির উচ্চপদে কাজ করেছেন।

গ্রামীণফোনে ফিরে আসতে পেরে উচ্ছ্বসিত শাহেদ বলেন, ভারতের দ্রুত পরিবর্তনশীল ব্যবসায়িক পরিবেশে অভিজ্ঞতা তাকে প্রয়োজনীয় প্রাতিষ্ঠানিক দক্ষতা চিহ্নিত করা শিখিয়েছে এবং তিনি সেই অভিজ্ঞতা  গ্রামীণফোনের মানবসম্পদ উন্নয়নে ব্যবহার করতে চান।

গ্রামীণফোনের সিইও পেটার বি ফারবার্গ শাহেদকে স্বাগত জানিয়ে বিদায়ী সিএইচআরও শরিফকে শুভকামনা জানান।

তিনি বলেন, “শরিফ গ্রামীণফোনের মানবসম্পদ আর সংগঠন বিষয়ে যে অবদান রেখেছেন তা কোম্পানিকে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে গেছে। শাহেদ ইতোমধ্যেই টেলিনরে বিভিন্ন বড় পরিবর্তন আনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং আমি গ্রামীণফোনের চলমান রূপান্তর প্রক্রিয়ায় তার দিক নির্দেশনার অপেক্ষায় আছি।”

বিদায়ী সিএইচআরও মো. শরিফুল ইসলাম ২০০৬ সালে গ্রামীণফোনে যোগ দেন এবং বিগত দশ বছরে গ্রামীণফোন ও টেলিনরে প্রাতিষ্ঠানিক উন্নয়ন, নিয়োগ, মানবসম্পদ কৌশল উন্নয়ন ইত্যাদি বিভিন্ন বিষয়ে কাজ করেছেন। তিনি অন্য শিল্পের কাজ করতে গ্রামীণফোন ছেড়ে যাচ্ছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।