সেরা রিটেইল ব্যাংকের পুরস্কার পেল ইবিএল

সিঙ্গাপুরভিত্তিক ‘দ্য এশিয়ান ব্যাংকার’ এর বিবেচনায় পঞ্চমবারের মতো বাংলাদেশের ‘বেস্ট রিটেইল ব্যাংক’ নির্বাচিত হয়েছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড-ইবিএল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 02:07 PM
Updated : 18 March 2017, 02:07 PM

শনিবার জাপানের টোকিওতে ‘ইন্টারন্যাশনাল এক্সিলেন্স ইন রিটেইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ২০১৭’ অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্ত ব্যাংকের প্রতিনিধিদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

ইবিএলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার এবং হেড অব কনজ্যুমার ব্যাংকিং নাজিম আনোয়ার চৌধুরী ওই অনুষ্ঠান থেকে বেস্ট রিটেইল ব্যাংকের পুরস্কার গ্রহণ করেন।

ইবিএল ২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত পর পর পাঁচ বার এই পুরস্কার পেল।

এতে বলা হয়, এক্সিলেন্স ইন রিটেইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস অ্যাওয়ার্ড প্রোগামটি সম্পূর্ণ নিরপেক্ষভাবে পরিচালিত হয়। তিন থেকে চার মাস সময়ের মধ্যে গবেষকদের নিয়ে গঠিত একটি দল বিশ্বের ১৬০টির বেশি আর্থিক প্রতিষ্ঠানকে পুরস্কারের জন্য বিবেচনা করে থাকে।

১৯৯২ সালে প্রতিষ্ঠার পর থেকেই ইবিএল রিটেইল ব্যাংকিংয়ে বাংলাদেশে তাদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে বলছে ব্যাংকটি।

বিজ্ঞপ্তিতে তারা জানায়, প্রতিকূল অর্থনৈতিক অবস্থা সত্ত্বেও ২০১৬ সালে ইবিএল তাদের ব্যবসায় এসেট, ডিপোজিট এবং কার্ডের ক্ষেত্রে প্রবৃদ্ধি অর্জন করেছে। একইসঙ্গে প্রোডাক্ট ইনোভেশন এবং সার্ভিস এক্সিলেন্সের জন্য তাদের চেষ্টা অব্যাহত রেখেছে।