যাত্রীসেবায় সিঙ্গাপুরে পুরস্কৃত বাংলাদেশ বিমান

নির্ধারিত সময়ে উড্ডয়ন-অবতরণের পাশাপাশি উন্নত যাত্রীসেবার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনসকে পুরস্কৃত করেছে সিঙ্গাপুরের চাঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 01:51 PM
Updated : 16 March 2017, 02:26 PM

বৃহস্পতিবার বিমান বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘এয়ারলাইনস সার্ভিস ইনসেনটিভ স্কিম পে-আউট ২০১৬’ নামে এই পুরস্কার পাওয়ার তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নির্ধারিত সময়ে উড্ডয়ন ও অবতরণ এবং উন্নত যাত্রীসেবার জন্য এই পুরস্কার দেওয়া হয়। চাঙ্গি বিমানবন্দরে বাংলাদেশ বিমানের উড়োজাহাজগুলোর নির্ধারিত সময়ে উড্ডয়ন-অবতরণের হার ৯৯ দশমিক শুন্য ৩ শতাংশ।

বিমানের জনসংযোগ শাখার জিএম শাকিল মেরাজ বলেন, সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরের এ পুরস্কার নিঃসন্দেহে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জন্য এক অনন্য সম্মান। এই অ্যাওয়ার্ড যাত্রী সেবার মান উন্নয়নে বিমানের সুদৃঢ় অঙ্গীকারেরই প্রতিফলন।

এ অর্জনের কারণে বিমান বিশেষ কর সুবিধা পেয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চাঙ্গি বিমানবন্দর বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় সেরা বিমানবন্দর। বিশ্বের ৬৭টি এয়ারলাইনস এ বিমানবন্দর থেকে তাদের ফ্লাইট পরিচালনা করে থাকে।

বিমান ১৯৭৮ সাল হতে ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে সপ্তাহের প্রতিদিন এ রুটে একটি করে ফ্লাইট চলাচল করছে। প্রতিটি ফ্লাইটে ৯৫ শতাংশ আসনে যাত্রী বহন করছে বিমান।