২১,৯৯০ টাকায় ডুয়াল ব্যাক ক্যামেরার ফোন আনল এডিসন গ্রুপ

এডিসন গ্রুপ বাজারে এনেছে ডুয়াল ব্যাক ক্যামেরার হেলিও এস২৫ নামে নতুন একটি স্মার্টফোন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2017, 12:10 PM
Updated : 14 March 2017, 12:10 PM

মঙ্গলবার রাজধানীর গুলশানের একটি হোটেলে জাকজমকপূর্ণ অনুষ্ঠানে নতুন এই স্মার্টফোন উদ্বোধন করেন এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ ।  

হেলিও এস২৫ - এর সাথে উপহার হিসেবে থাকছে একটি ব্যাকপ্যাক এবং রবির বান্ডেল অফার। রবি বান্ডেল অফারে কাস্টমার প্রথম ৩ মাস অন নেটে ৩০০ মিনিট এবং অফ নেটে ১০০ মিনিট ফ্রি কথা বলার সুযোগ পাচ্ছে। এছাড়া প্রথম ৩ মাস প্রতি মাসে ৫ জিবি করে ডাটা ফ্রি থাকছে। 

সংবাদ সম্মেলনে বলা হয় হেলিও এস২৫ ডিভাইসের ব্যাক সাইডে রয়েছে দুটি ক্যামেরা, যার মধ্যে একটি ১৩ মেগাপিক্সেল এবং অন্যটি ৫ মেগাপিক্সেলের।

ক্যামেরার ফিচারগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে বোকেহ মোড এবং প্রোফেশনাল মোড । এর বোকেহ মোড মূলত ডুয়াল ক্যামেরা ফিচারকে সম্পূর্ণ ব্যবহারের জন্য তৈরি। ফলে ডিএসলাআর ক্যামেরার মতো ল্যান্ডস্কেপ ছবিতে ব্লার ইফেক্ট তৈরি করা যাবে।

সেটটির ফ্রন্ট ক্যামেরাতেও আছে ১৩ মেগাপিক্সেল এর ফ্ল্যাশ ক্যামেরা। ফ্রন্ট ফ্ল্যাশ থাকার কারণে অল্প আলোতেও ছবি তোলার সুবিধা পাবেন ব্যবহারকারী।

সাড়ে পাঁচ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে এর সঙ্গে সেটটির ২.৫ডি কার্ভড গ্লাস প্যানেল এবং এর প্রটেকশনের জন্য থাকছে কর্নিং গরিলা গ্লাস ৩। এর সঙ্গে স্পিকারে নতুন একটি ইনবিল্ট ডিজিটাল থিয়েটার সিস্টেম থাকায় ইকুইলাইজার সেট করা যাবে।

হেলিও এস২৫ এ প্রসেসর হিসেবে রয়েছে ৬৪ বিটের ১.৯ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর। আর ৪জিবি ডিডিআর৩ র‌্যাম থাকায় শক্তিশালী পারফর্মেন্স পাওয়া যাবে এই হ্যান্ডসেট থেকে।

৩০০০ এমএএইচ এর লিথিয়াম-পলিমার ব্যাটারি থাকায় স্বাভাবিক ব্যবহারে পুরো দিনের জন্য একবার পূর্ণ চার্জে দিলেই হবে। এছাড়াও রিভার্স চার্জ ফিচারটির মাধ্যমে অন্য ডিভাইসেও চার্জ দেওয়া যাবে। আর এর এক্সট্রিম পাওয়ার সেভিং মোড এর সাহায্যে জরুরি মুহূর্তেও অনেক চার্জ বাঁচানো সম্ভব হবে।

মোবাইল সেটটিতে এন্টি কল রেকর্ডিং এবং ক্যামেরা গার্ড এর মত ফিচারও রয়েছে, যাতে করে অন্য কেউ মোবাইলে ‘আনঅথরাইজড থার্ড পার্টি অ্যাপ’ ব্যবহার করে মূল্যবান তথ্য চুরি করতে পারবে না । 

হেলিও এস২৫ স্মার্টফোনটি মঙ্গলবার থেকেই বাজারে পাওয়া যাবে ২১,৯৯০ টাকায়।