ওয়ালটন কারখানায় ট্যারিফ কমিশন চেয়ারম্যান

বাংলাদেশে ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য উৎপাদন খাতের ক্রমবিকাশ ও কারখানার কর্ম পরিবেশ সম্পর্কে ধারণা পেতে ওয়ালটন কারখানা কমপ্লেক্স পরিদর্শন করেছেন বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মুশফেকা ইকফাৎ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2017, 01:48 PM
Updated : 12 March 2017, 01:48 PM

রোববার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা কমপ্লেক্সে ট্যারিফ কমিশনের চেয়ারম্যানকে স্বাগত জানান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লি. এর ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম। কমিশনের সদস্য মো. আব্দুল কাইয়ূম, যুগ্ম-প্রধান শেখ লিয়াকত আলীও তার সঙ্গে ছিলেন। 

ওয়ালটনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশীয় প্রযুক্তি পণ্য উৎপাদন খাতের ক্রমবর্ধমান বিকাশে ওয়ালটনের প্রচেষ্টাকে সামনে এগিয়ে নিতে কমিশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন ট্যারিফ কমিশনের চেয়ারম্যান।

তিনি বলেন, “ধারণা ছিল ওয়ালটন হয় তো বিভিন্ন দেশ থেকে ফ্রিজের পার্টস এনে এখানে অ্যাসেম্বিলিং করছে। কিন্তু ওয়ালটন কারখানায় এসে আমার সেই ধারণা পাল্টে গেছে। এখানে এসে দেখলাম ফ্রিজের ক্ষুদ্রাতিক্ষুদ্র ছোট ছোট সব পার্টস এখানে তৈরি হচ্ছে।

“ওয়ালটন কারখানা- এক কথায় চমৎকার। এখানে অত্যাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে ফ্রিজ, এসি, টিভির মতো অসংখ্য প্রযুক্তি পণ্য তৈরি হচ্ছে। এসব দেখে একজন ক্রেতা হিসেবে আমিও গর্বিত।”

ট্যারিফ কমিশনের চেয়ারম্যান ওয়ালটনের গ্রিন রেফ্রিজারেটর উৎপাদন ইউনিট, এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনার, সিলিং ফ্যান, টেবিল ফ্যান, ওয়াল ফ্যান, রাইস কুকার, ব্লেন্ডার, ইলেকট্রিক সুইচ-সকেট, রিচার্জেবল ব্যাটারি, গ্যাস স্টোভ ও অন্যান্য হোম অ্যাপ্লায়েন্সেসের উৎপাদন ইউনিট ঘুরে দেখেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এ সময় অন্যদের মধ্যে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক আবুল বাশার হাওলাদার, সিরাজুল ইসলাম, আশরাফুল আম্বিয়া, সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, অপারেটিভ ডিরেক্টর প্রকৌশলী গোলাম মুর্শেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।