‘ক্ল্যাশ রয়েল গেমিং’ প্রতিযোগিতা আয়োজনে গ্রামীণফোন

মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের আয়োজনে বাংলাদেশে শুরু হয়েছে ‘ক্ল্যাশ রয়েল গ্রামীণফোন চ্যাম্পিয়নশীপ’ শীর্ষক গেমিং প্রতিযোগিতা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2017, 12:25 PM
Updated : 23 Feb 2017, 12:25 PM

বৃহস্পতিবার থেকে শুরু মাসব্যাপী এ প্রতিযোগিতা আগামী ২ এপ্রিল পর্যন্ত চলবে বলে অপারেটরটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, শীর্ষ তিন বিজয়ী পাবেন ক্ল্যাশ রয়েল-এর পক্ষ থেকে ইন-গেম জেমস। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পাবেন ২ হাজার ৫০০ জেম, প্রথম ও দ্বিতীয় রানার্সআপ যথাক্রমে ২ হাজার এবং এক হাজার ৫০০ জেম পাবেন।

বিশ্বব্যাপী জনপ্রিয় একটি গেম নিয়ে এ ধরনের প্রতিযোগিতা বাংলাদেশে এবারই প্রথম বলে জানায় গ্রামীণফোন।

‘ক্ল্যাশ অব ক্ল্যান্স’-এর নির্মাতা প্রতিষ্ঠান সুপারসেল তৈরি করেছে মাল্টিপ্লেয়ার গেম ‘ক্ল্যাশ রয়েল’। ২০১৬ সালে বিশ্বব্যাপী মুক্তি পাওয়া এ গেমটি গুগল প্লে স্টোরের ‘বেস্ট গেম অব দি ইয়ার’ নির্বাচিত হয়েছে।

গ্রামীণফোন এর প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান এ প্রসঙ্গে বলেন, “গত কয়েক বছরে দেশে গেমারের সংখ্যা যে হারে বৃদ্ধি পেয়েছে, তা বিবেচনা করে বলাই যায়- বাংলাদেশে গেমিং-এর ক্ষেত্রটি অত্যন্ত ফলপ্রসূ। আর দেশের গেমার কমিউনিটির জন্য উক্ত প্রতিযোগিতাটি হতে যাচ্ছে একটি ভালো উপহার।”

গ্রামীণফোনের কমিউনিকেশনস বিভাগের সিনিয়র ডিরেক্টর নেহাল আহমেদ বলেন, “বিজ্ঞানসম্মতভাবে এটি প্রমাণিত যে, উপযুক্ত গেমিং অনুশীলনের ফলে জটিল চিন্তা করার পাশাপাশি সিদ্ধান্ত নেওয়ার মতো দক্ষতা অর্জন করতে পারে গেমারার।

“কাজের পাশাপাশি স্বাস্থ্যকর অভ্যাসে গেমিং অনুশীলন যুক্ত করতে দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবাদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন চেষ্টা চালিয়ে যাচ্ছে।”

আগ্রহীরা http://gpcampaign.com/CRChamp2017/ ঠিকানায় গিয়ে নিবন্ধন করে মাসব্যাপী এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

মাসব্যাপী এ প্রতিযোগিতা চলাকালীন সময় অংশগ্রহণকারী সবাই ‘ক্ল্যাশ রয়েল’ গেমটির জন্য বিশেষ ডাটা অফার (শর্ত প্রযোজ্য) উপভোগ করতে পারবেন।