বাজারে স্যামসাংয়ের নতুন এসি

স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে এয়ার কন্ডিশনারের ২০১৭ সালের মডেল, যাতে বেশ কিছু আধুনিক বৈশিষ্ট্য রয়েছে বলে জানিয়েছে বিপণন কর্তৃপক্ষ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2017, 04:26 PM
Updated : 22 Feb 2017, 04:26 PM

নতুন বছরে আট পোল ডিজিটাল ইনভার্টার কম্প্রেসর সম্পন্ন এসি এবং নন-ইনভার্টার কম্প্রেসর সম্পন্ন এসি বাজারে এসেছে বলে স্যামসাংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়। 

ডিজিটাল ইনভার্টার এসি ৭৬ হাজার নয়শ’ টাকা থেকে এক লাখ পাঁচ হাজার নয়শ’ টাকার মধ্যে এবং নন ইনভার্টার এসি পাওয়া যাচ্ছে ৫৫ হাজার নয়শ’ টাকা থেকে ৮২ হাজার নয়শ’ টাকার মধ্যে।

বিজ্ঞপ্তিতিতে বলা হয়, নতুন এসিগুলোতে সম্পূর্ণ হাই ডেনসিটি ফিল্টার, যা ৯৯ শতাংশ ব্যাকটেরিয়া এবং অ্যালার্জেন প্রতিরোধ করে স্বাস্থ্যকর ও পরিস্কার বাতাস নিশ্চিত করে। এই ৮-পোল ডিজিটাল ইনভার্টার কম্প্রেসর প্রযুক্তিটি ৬৮ শতাংশ বিদ্যুৎ সাশ্রয় করে। অন্যদিকে নন-ইনভার্টার এসিতে রয়েছে দ্রততম কুলিং মোড এবং থ্রি কেয়ার বাতাস বিশুদ্ধকরণ প্রযুক্তি।

দুই ক্যাটাগরির এসিগুলো এক টন, দেড় টন ও দুই টন ক্ষমতাসম্পন্ন।

ডিজিটাল ইনভার্টার এসির গ্রাহকরা ১০ বছরের কম্প্রেসর রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি এবং নন-ইনভার্টার এসির গ্রাহকরা পাঁচ বছরের কম্প্রেসর রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি পাবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের হেড অব কনজ্যুমার ইলেকট্রনিক্স ফিরোজ মোহাম্মদ বলেন, “স্যামসাং সব সময় উদ্ভাবনীয় প্রযুক্তির মাধ্যমে মানুষের জীবনে নতুনত্ব নিয়ে আসার প্রতি গুরুত্বারোপ করে। এ বছর সম্পূর্ণ নতুন প্রযুক্তির দুটি এয়ার কন্ডিশনার আনতে পেরে আমরা সত্যিই আনন্দিত।”