পঞ্চম বর্ষে নভোএয়ার

চার বছর ‘সাফল্যের’ সঙ্গে যাত্রীসেবা দিয়ে পঞ্চম বর্ষে পা রাখল বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2017, 11:48 AM
Updated : 8 Jan 2017, 11:48 AM

নভোএয়ার ২০১৩ সালের ৯ জানুয়ারি অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রামে রুটে যাত্রী পরিবহন শুরু করে। বর্তমানে অভ্যন্তরীণ সব গন্তব্যে ও আন্তর্জাতিক গন্তব্য ইয়াঙ্গুন ও কলকাতায় যাত্রী পরিবহন করছে।

চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, “সাফল্যের চার বছর অতিক্রম করে পঞ্চম বছরে পদার্পন করেছে নভোএয়ার। আমাদের অঙ্গীকার হবে সম্মানিত যাত্রী চাহিদার সাথে সামঞ্জস্যপূর্ণ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক গন্তব্য সম্প্রসারণ, বহরে আরও এয়ারক্রাফট সংযোজনের মাধ্যমে উন্নতযাত্রী সেবা নিশ্চিত করা।”

তিনি বলেন, নভোএয়ার সব সময়ইযাত্রী নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। সময় অনুযায়ী ফ্লাইট পরিচালনা ও সেবার সর্বোচ্চ মান নিশ্চিত করে এরইমধ্যে নভোএয়ার নিরাপদ ভ্রমণে যাত্রীদের কাছে বিশ্বস্ততা অর্জন করেছে।

নভোএয়ার ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত ১১ হাজার ৬৬৫টি ফ্লাইট পরিচালনার মাধ্যমে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ১০ লাখেরও বেশিযাত্রী সেবা দিয়েছে বলেও জানান তিনি।

প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে নভোএয়ারের বহরে ছয়টি উড়োজাহাজ রয়েছে। এরমধ্যে ৪৯ আসনের অত্যাধুনিক তিনটি এমব্রেয়ার ও ৬৮ আসনের তিনটি এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজ।

শুধু যাত্রী পরিবহনই নয়, সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডসহ বিভিন্ন ক্ষেত্রে নভোএয়ার শুরু থেকেই পৃষ্ঠপোষকতা করে আসছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।