‘জিপি অ্যাকসেলেরেটর’র দ্বিতীয় ব্যাচের ডেমো ডে অনুষ্ঠিত

রাজধানীর বসুন্ধরার জিপি হাউজে অনুষ্ঠিত হয়ে গেল ‘জিপি অ্যাকসেলেরেটর’র দ্বিতীয় ব্যাচের ডেমো ডে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2016, 03:50 PM
Updated : 4 Dec 2016, 03:50 PM

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, একশ’র বেশি দেশি ও বিদেশি বিনিয়োগকারী, বিশেষজ্ঞ ও উচ্চপদস্থ কর্মকর্তাদের সামনে নিজেদের ব্যবসায়িক ধারণা উপস্থাপন করে অ্যাকসেলেরেটরের পাঁচটি স্টার্টআপ বাজঅ্যালি, সোশিয়ান, ক্র্যামস্ট্যাক, ঘুরি এবং সিএমইডি।

ডেমো ডে’তে প্রধান অতিথি তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “জিপি অ্যাকসেলেরেটরের গ্রাজুয়েটদের বৈচিত্র্যময় ও পরিপক্ক সব ধারণার উপস্থাপন দেখে আমি অত্যন্ত রোমাঞ্চিত।

“গ্রামীণফোনের মতো করপোরেট প্রতিষ্ঠান দেশে স্টার্টআপ গড়ে তোলার ক্ষেত্রে নেতৃত্বদানে যে ভূমিকা রাখছে, আমি তাকে স্বাগত জানাই।”

কঠোর পরিশ্রমের জন্য নির্বাচিত পাঁচটি স্টার্টআপ, এসডি এশিয়া ও গ্রামীণফোনকে অভিনন্দন জানিয়ে তিনি এই ধরনের উদ্যোগে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা পিটার বি ফারবার্গ বলেন, ‘স্টার্টআপগুলোর স্বল্প সময়ে এ পরিমাণ অগ্রগতিতে আমি অত্যন্ত আনন্দিত। বাংলাদেশের ডিজিটাল জগতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে দেশের স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তুলতে আমরা ধারাবাহিকভাবে ভূমিকা রেখে যাব।”

অনুষ্ঠানে হেড অব জিপি অ্যাকসেলেরেটর মিনহাজ আনোয়ার, এসডি এশিয়ার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

২০১৫ সালের অক্টোবর মাসে বাংলাদেশের সেরা প্রযুক্তি স্টার্টআপগুলো খুঁজে বের করার উদ্দেশ্যে এসডি এশিয়ার যৌথ সহযোগিতায় ‘জিপি অ্যাকসেলেরেটর’র উদ্বোধন করে গ্রামীণফোন।

সফলভাবে এ কর্মসূচির প্রথম ব্যাচ শেষ হওয়ার পর এ বছর আগস্ট মাসে দ্বিতীয় ব্যাচের যাত্রা শুরু হয়।

‘জিপি অ্যাকসেলেরেটর’র স্টার্টআপগুলোকে ব্যবসা শুরু করার প্রাথমিক বিনিয়োগ হিসেবে ১১ লাখ টাকার আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। স্টার্টআপগুলো সুযোগ পেয়েছে জিপি হাউজের ভেতর কাজ করার।