‘লেদারটেক’ প্রদর্শনী শুরু বৃহস্পতিবার

চামড়া শিল্প সংশ্লিষ্ট আধুনিক যন্ত্রাংশ ও প্রযুক্তি নিয়ে বৃহস্পতিবার ঢাকায় শুরু হচ্ছে তিন দিনের প্রদর্শনী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2016, 04:07 PM
Updated : 31 Oct 2016, 04:07 PM

বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে শনিবার পর্যন্ত চলবে চতুর্থ দফার এ প্রদর্শনী। প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য তা উন্মুক্ত থাকবে।

সোমবার রাজধানীর লা ভিঞ্চি হোটেলে এক সংবাদ সম্মেলনে এই আয়োজনের বিস্তারিত তুলে ধরেন প্রদর্শনী আয়োজনের দায়িত্বে থাকা আসক ট্রেড অ্যান্ড এক্সিভিশন্স লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে।

তিনি বলেন, বাংলাদেশের চামড়া,চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি,কম্পোনেন্ট,কেমিকেল ও অ্যাকসেসরিজের সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি এই প্রদর্শনীতে তুলে ধরা হবে।

এই আয়োজনকে ‘চামড়া শিল্পের সবচেয়ে বড় ট্রেড শো’ অভিহিত করে তিনি বলেন, এই প্রদর্শনীতে ১৫টি দেশের ২৫০টি প্রতিষ্ঠান তাদের সর্বশেষ উদ্ভাবন ও সেবা নিয়ে উপস্থিত হবে।

প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান ও হংকংয়ের স্টল ছাড়াও প্যাভিলিয়নের একটা বড় অংশ জুড়ে থাকবে ভারত ও চীনের বিভিন্ন কোম্পানি।

আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এলএফএমইএবি) নির্বাহী পরিচালক কাজী রওশন আরা বলেন, এ মেলার মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে চামড়াজাত পণ্যের নতুন প্রযুক্তি ও ডিজাইন সম্পর্কে দেশীয় প্রতিষ্ঠানগুলো জানতে পারবে।