ইউএস-বাংলার বহরে দ্বিতীয় বোয়িং ৭৩৭-৮০০

বেসরকারি বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে দ্বিতীয় বোয়িং ৭৩৭-৮০০ যোগ হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2016, 11:27 AM
Updated : 28 Oct 2016, 11:27 AM

শুক্রবার সকাল সাড়ে ৯টায় হজরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে এয়ারক্রাফটটি এয়ারলাইন্সে যুক্ত হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এটাসহ ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানবহরে এয়ারক্রাফটের সংখ্যা বেড়ে পাঁচটি হল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১১ নভেম্বর থেকে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-মাস্কট যাত্রী পরিবহন করে মধ্যপ্রাচ্যে প্রথম ফ্লাইট শুরু করবে ইউএস-বাংলা।

বহরে নতুন যোগ দেওয়া বোয়িং এয়ারক্রাফটে আটটি বিজনেস ক্লাস, প্রিমিয়াম ইকোনমি ও ইকোনমি ক্লাসসহ মোট ১৫৮টি আসন রয়েছে। এতে চারটি ল্যাভেটরি রয়েছে, যা বেশি দূরের গন্তব্যের যাত্রীরা স্বাচ্ছন্দ্য অনুভব করবে।

‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে ২০১৪ সালের ১৭ জুলাই দ্রুতগতির দুটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলার যাত্রা শুরু হয়।

প্রতিষ্ঠার পর থেকে আঞ্চলিক রুট ঢাকা-কাঠমুন্ডু-ঢাকাসহ অভ্যন্তরীণ বিভিন্ন গন্তব্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রায় ১৭ হাজারের বেশি ফ্লাইট পরিচালনা করেছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ইউএস-বাংলা এখন ৭৬ আসনের তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে অভ্যন্তরীণ ও আঞ্চলিক রুটে যাত্রী পরিবহন করছে। আন্তর্জাতিক রুট সম্প্রসারণে চলতি বছরের ডিসেম্বরে মধ্যে আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট সংস্থাটির বিমানবহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

এই এয়ারক্রাফটগুলি দিয়ে কলকাতা, কুয়ালালামপুর, ব্যাংকক, সিঙ্গাপুর, দোহা ও গুয়াংজুসহ বিভিন্ন রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।

খুব শিগগিই ঢাকা-কাঠমুন্ডু রুটেও সপ্তাহে তিনটির বেশি ফ্লাইট পরিচালনারও পরিকল্পনা রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।