রাজধানীতে গৃহ সজ্জা বিষয়ক দুই প্রদর্শনী শুরু বৃহ্স্পতিবার

ইন্টেরিয়র ও লাইটিং সংশ্লিষ্ট পণ্যের অত্যাধুনিক প্রযুক্তি আর উদ্ভাবন তুলে ধরতে বৃহস্পতিবার রাজধানীতে শুরু হচ্ছে গৃহ সজ্জা শিল্পের দুটি প্রদর্শনী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2016, 02:41 PM
Updated : 25 Oct 2016, 02:41 PM

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) একই ছাদের নীচে ‘ইন্টেরিয়র-এক্সটেরিয়র ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৬’ এবং ‘বাংলাদেশ লাইটিং এক্সপো-২০১৬’ নামে এই দুই প্রদর্শনী হবে বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বৃহস্পতিবার শুরু হয়ে তিন দিনব্যাপী এ প্রদর্শনী চলবে শনিবার পর্যন্ত; প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে বলে আয়োজনকদের পক্ষ থেকে জানানো হয়।

পারটেক্স স্টার গ্রুপ ও সাইফ পাওয়ারটেক লিমিটেড যৌথভাবে আয়োজিত প্রদর্শনী দুটির ব্যবস্থাপনায় থাকছে এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এবং এফ টাচ ইভেন্টস লিমিটেড।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন পারটেক্স স্টার গ্রুপের চিফ অপারেটিং অফিসার মো. কামরুজ্জামান, ডেপুটি জেনারেল ম্যানেজার মার্কেটিং মো. তারেক আজিজ, সাইফ পাওয়ার টেক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর তরফদার মো. রুহুল আমিন, মেশিনারিজ বিভাগের চিফ অপারেটিং অফিসার একেএম মনিরুজ্জামান কোরেশী, এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর টিপু সুলতান ভূঁইয়া।

ব্যতিক্রমী ও বৈচিত্র্যপূর্ণ পণ্যের আইডিয়া এবং উপযোগিতা নির্বাচনে আগ্রহীদের জন্য ইন্টারন্যাশনাল ইন্টেরিয়র এবং এক্সটেরিয়র  এক্সপোতে উদ্ভাবনী ব্র্যান্ড ও পণ্য তুলে ধরা হবে।

বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ডের পণ্য-সামগ্রী এবং সর্বাধুনিক সংগ্রহ প্রদর্শন করা হবে। দর্শনার্থীরা ইন্টেরিয়রের জন্য অত্যাধুনিক ডিজাইনের টাইলস, বৈচিত্র্যপূর্ণ আসবাব-পত্র, আধুনিক ডেকোরেটিভ গ্লাস, ওয়াল ডেকোরেশন ইত্যাদি দেখার সুযোগ পাবেন।

অন্যদিকে বাংলাদেশ লাইটিং এক্সপো অগ্রসরমান আলোকসজ্জা শিল্পের সর্বাধুনিক প্রযুক্তি এবং ব্যবহার সম্পর্কে গ্রাহকদের জানতে সাহায্য করবে। বাংলাদেশের শীর্ষস্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠান তাদের নতুন আবিষ্কার, পণ্য-সামগ্রী এবং উপকরণ তুলে ধরবে এই মেলায়।

এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর টিপু সুলতান ভূঁইয়া বলেন, “আমরা লক্ষ্য করেছি, বর্তমানে লাইটিং অত্যন্ত সম্ভাবনাময় একটি খাত। এই খাতে প্রতিনিয়ত বিদ্যুৎ সাশ্রয়, ইন্টেরিয়র ডেকোরেশন এবং প্রযুক্তিগত ক্ষেত্রে নতুন উদ্ভাবন আসছে। এ কারণে লাইটিং এবং ইন্টেরিয়র নিয়ে আমরা প্রথমবারের মতো এই বিশেষ প্রদর্শনী দুটির আয়োজন করেছি।

“আমরা মনে করি এটি এখন সময়ের দাবি। এ প্রদর্শনীর লক্ষ্য বিভিন্ন ম্যানুফেকচারিং, হোটেল ও হসপিটালিটি শিল্প। একই সাথে হাসপাতাল সেক্টরও। ইতোমধ্যে আমরা যে সাড়া পেয়েছি, তা অত্যন্ত উৎসাহব্যঞ্জক এবং পরবর্তী প্রদর্শনীগুলোর আরও সমৃদ্ধ হবে।”