বিকাশ কার্যালয়ে বিশ্ব ব্যাংক প্রেসিডেন্ট

বিশ্ব ব্যাংক গ্রুপের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম বাংলাদেশ সফরকালে মোবাইলে মুদ্রা সঞ্চালন প্রতিষ্ঠান বিকাশ-এর প্রধান কার্যালয় পরিদর্শন করেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2016, 02:26 PM
Updated : 19 Oct 2016, 02:26 PM

গত সোমবার এই পরিদর্শনের সময় কিমকে বাংলাদেশের অর্থনীতির ডিজিটালাইজেশনে এবং প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে বিকাশ-এর অবদান সম্পর্কে কোম্পানির শীর্ষ ব্যক্তিরা ধারণা দেন বলে বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর অন্তর্ভুক্তিমূলক অর্থ ব্যবস্থাপনায় বিকাশ যে অভাবনীয় সাফল্য অর্জন করেছে তার ভূয়সী প্রশংসা করেন।

বিকাশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বিগত ছয় বছরে বিকাশ-এর অগ্রযাত্রার একটি বিবরণ কিম ও তার সহযোগীদের কাছে তুলে ধরেন।

বিকাশ-এর শেয়ার হোল্ডার প্রতিষ্ঠানের মধ্যে একটি হচ্ছে বিশ্বব্যাংক গ্রুপের প্রতিষ্ঠান আইএফসি। ব্র্যাক ব্যাংক লিমিটেড, মানি ইন মোশন এলএলসি এবং বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনও বিকাশের শেয়ারহোল্ডার।

পরিদর্শনের সময় বিশ্ব ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পলএম রুমার, দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট অ্যানেট ডিক্সন, বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর চিমিয়াও ফান, আইএফসির দক্ষিণ এশিয়া বিষয়ক আঞ্চলিক পরিচালক ম্যানগিসটো অ্যালেমায়েহু এবং আইএফসির বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর ওয়েন্ডি ওয়েরনার উপস্থিত ছিলেন।

দুইদিনের সফরে গত রোববার রাতে বাংলাদেশে এসেছিলেন বিশ্ব ব্যাংক প্রেসিডেন্টি জিম ইয়ং কিম। সফর শেষে মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়েন তিনি।