এলআইসি বাংলাদেশের যাত্রা শুরু

ভারতের সুপরিচিত জীবন বীমা কোম্পানি লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশন (আইএলসি) বাংলাদেশে যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে তাদের কার্যক্রম শুরু করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2016, 06:34 PM
Updated : 18 Oct 2016, 06:34 PM

মঙ্গলবার স্থানীয় অংশীদার স্ট্র্যাটেজিক ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড বা এসইএমএল গ্রুপ ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের সঙ্গে যৌথ মালিকানায় আইএলসি বাংলাদেশ নামের কোম্পানিটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

ভারতীয় হাইকমিশন এক বিবৃতিতে জানায়, যৌথ মালিকানাধীন এই কোম্পানিতে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের ৩ শতাংশ এবং এসইএমএল গ্রুপের ৭ শতাংশ শেয়ার রয়েছে।

ইনস্যুরেন্স ডেভেলপমেন্ট অ্যান্ড রেগুলেটরি অথরিটি বাংলাদেশ আইডিআরএ এর চেয়ারম্যান এম শেফাক আহমেদ নতুন এই বীমা কোম্পানির উদ্বোধন করেন।

এলআইসি ইন্ডিয়ার চেয়ারম্যান ভি কে শর্মা, ভারতীয় হাই কমিশনের ডেপুটি হাই কমিশনার আদার্শ স্বয়াইকা, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ বীমা খাতের শীর্ষ ব্যক্তিরা এই সময় উপস্থিত ছিলেন।

কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতোমধ্যেই তারা বাংলাদেশে বীমা চালুর পাঁচটি পরিকল্পনা ঘোষণা করেছেন, যা গ্রাহকদের জন্য খুবই আকর্ষণীয় হবে। ভবিষ্যতে আরও পরিকল্পনা নিয়ে আসা হবে বলে আশা করেন কোম্পানির কর্মকর্তারা।