ঢাকায় বসছে ‘টেক্সটেক’

টেক্সটাইল ও পোশাক শিল্পের যন্ত্রপাতি, সুতা ও রাসায়নিক দ্রব্যের সমাহার নিয়ে ঢাকায় বসছে চার দিনের আন্তর্জাতিক প্রদর্শনী- ‘টেক্সটেক বাংলাদেশ’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2016, 03:42 PM
Updated : 23 August 2016, 03:42 PM

আন্তর্জাতিক আয়োজক সংস্থা সেমস গ্লোবাল জানিয়েছে, আগামী ৩১ অগাস্ট থেকে ৩ সেপ্টেম্বর ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় এই প্রদর্শনী হবে।

সেমসের এবারের আয়োজন ‘সপ্তদশ টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো’, ‘দশম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো’ এবং ‘২৫তম ডাই-ক্যাম বাংলাদেশ এক্সপো’- এই তিন ভাগে বিভক্ত।

তৈরি পোশাকখাতের এই প্রদর্শনীতে থাকছে টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের আনুষঙ্গিক যন্ত্রপাতি, সুতা ও কাপড় তৈরির যন্ত্রপাতি, রঙ ও প্রয়োজনীয় রাসায়নিকের বিশাল সমাহার।

প্রদর্শনীতে বিশ্বের ২৩টি দেশের প্রায় এক হাজার ৫০টি কোম্পানির ১ হাজার ২৫০টি স্টল থাকছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে সেমস। 

আয়োজকরা আশা করছেন, এ আয়োজনে ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারীদের সরাসরি সাক্ষাতের  মধ্য দিয়ে একটি সেতুবন্ধ গড়ে উঠবে, যা বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনী চলবে। ১২ বছরের বেশি বয়সী সবার জন্য প্রদর্শনী উন্মুক্ত হলেও আগ্রহীদের www.e-registrations.com ওয়েবসাইট থেকে নিবন্ধন করে নিতে হবে।