‘হাসান খালেদের খুনি শনাক্তে কাজ করবে বাণিজ্য মন্ত্রণালয়’

ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিসের সভাপতি হাসান খালেদের খুনিদের ধরতে বাণিজ্য মন্ত্রণালয় ভূমিকা রাখবে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. আবদুল মান্নান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2016, 03:02 PM
Updated : 28 July 2016, 03:02 PM

বৃহস্পতিবার ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিস (এফবিসিসিআই) মিলনায়তনে এক স্মরণ সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

হাসান খালেদ’র মৃত্যুতে এ স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে এফবিসিসিআই।

ব্যবসায়ী খালেদের মৃত্যু প্রসঙ্গে যুগ্ম-সচিব মো. আবদুল মান্নান বলেন, “এটি কোনো স্বাভাবিক মৃত্যু না। জঙ্গি অপতৎপরতার কারণে তার মৃত্যু ততোটা আলোচিত হচ্ছে না।”

যুগ্ম-সচিব বলেন, “আমি মনে করি তার (হাসান খালেদ) মৃত্যুটি অস্বাভাবিক মৃত্যু। এর পিছনে কারা আছে? কারা এমন একজন ভালো মানুষকে খুন করছে? কিভাবে করেছে? এ রহস্য উন্মেচন করা দরকার।

“খুনিদেরআইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া উচিত। প্রকৃত খুনিদের ধরতে যতদূর সম্ভব সরকার ও আমাদের মন্ত্রণালয়ের পক্ষে ভূমিকা রাখব।”

এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ’র সভাপতিত্বে স্মরণ সভায় ডাচ-বাংলা চেম্বারের সাবেক সভাপতি, সদস্য, এফবিসিসিআই’র পরিচালকসহ বিভিন্ন ব্যবাসায়ী বক্তব্য রাখেন।

হাসান খালেদের মৃত্যুর পেছনে দায়ী ‘হোতাদের’ যতদ্রুত সম্ভব খুঁজে বের করতে সরকারের কাছে দাবি জানান এফবিসিসিআই সভাপতি।

তিনি বলেন, “আমরা জানি বিষয়টি নিয়ে সরকার কাজ করছে। ফেডারেশন সরকারের কাছে দাবি জানাচ্ছে। তাই আন্দোলন করা লাগবে না। আমাদের গোয়েন্দারা অনেক সচেতন। তারা আমাদের সতর্ক থাকতে বলেছেন।”

হাসান খালেদের ভাই মো. মুরাদ হাসান বলেন, “আমাদের কাছে এই মৃত্যু স্বাভাবিক বিষয় না। আমরা জানি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে। আমরা চাই এই মৃত্যুর কারণ বের হোক।”

হাসান খালেদ হত্যার বিচার তার পরিবার ও ব্যবসায়ী সমাজের জন্য ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’ বলে মন্তব্য করে ডাচ-বাংলা চেম্বারের প্রতিষ্ঠাতা সভাপতি।

এফবিসিসিআই’র পরিচালক হাবিবুল্লাহ ডন বলেন, “হাসান খালেদ আমার বন্ধু মানুষ। উনি জীবিত অবস্থায় কাউকে একটিও কটু কথা বলেননি। তার মৃত্যুর প্রশ্নের উত্তর আমরা কেউ খুঁজে পাচ্ছি না।”