ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ই-কার্নিভাল

শিক্ষার্থীদের অনলাইন শপিংয়ের সঙ্গে পরিচয় করিয়ে দিতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ‘ই-কার্নিভাল’।এ আয়োজনে অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পণ্য কিনতেও পারবেন শিক্ষার্থীরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2016, 07:49 AM
Updated : 26 July 2016, 07:51 AM

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিজনেস ক্লাব ‘বিজ বি’ আয়োজিত দিনব্যাপী এ কার্নিভালের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্কুলের প্রভাষক ও ‘বিজ বি’র উপদেষ্টা ফাইরুজ চৌধুরী।

অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি বলেন, “ই-কমার্স হচ্ছে বর্তমানে বাংলাদেশের সবচেয়ে বেশি প্রসারমান খাত। আমরা শিক্ষার্থীদের কাছে সেটা পরিচিত করানো এবং এর সঙ্গে শিক্ষার্থীদের জড়িত করার চেষ্টা করছি।”

উদ্বোধন অনুষ্ঠানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কো-কারিকুলার অ্যাক্টিভিটিজ কর্মকর্তা জাবেদ রাসেলও বক্তব্য দেন।

কার্নিভালের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, নিউএইজ, চ্যানেল আই, বাংলা ট্রিবিউন, স্টুডেন্টবিডি টোয়েন্টিফোর ডটকম এবং ঢাকা এফএম ৯০.৪।

সকাল ১০টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত এ কার্নিভালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ৮টি প্রতিষ্ঠানের স্টল থেকে পণ্য বাছাইয়ের সুযোগ পাবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

‘বিজ বি’ পরিচালক হাসান আল ইয়াকুত জানান, অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো মোবাইল ফোন, মোবাইল ফোনের এক্সেসরিজ, ঘড়ি, মেয়েদের গহনা, পোশাক, ছেলেদের ওয়ালেট, টি-শার্টসহ বিভিন্ন পণ্য প্রদর্শন করছে।

তিনি বলেন, “আমরা এখান থেকে শুধু পণ্যের অর্ডার নেব। পণ্যের ডেলিভারি পরে দেওয়া হবে। সেটা ক্যাম্পাস থেকে গ্রহণ করা যাবে কিংবা বাসায় পৌঁছে দেওয়া হবে।”

কার্নিভালে ‘ডিএক্স গ্যাজেট’ মোবাইল ফোন ও এক্সেসরিজ, ‘গয়নার বাক্স’ মেয়েদের গহনা, ‘গ্রেসিয়াস’ মেয়েদের  পোশাক, ‘ওকে বাজার’ টি-শার্ট,  ‘টপ ব্র্যান্ড ইউকে’ মেকাপ পণ্য এবং ‘বিডি ব্যাজ হোম’ নানা ব্যাজের পসরা সাজিয়েছে।