১১ মডেলের হ্যান্ডসেট নিয়ে বাজারে ম্যাংগো

নতুন দেশীয় ব্র্যান্ড ম্যাংগো ডিজিটাল ১১টি মডেলের মোবাইল হ্যান্ডসেট বাজারে ছেড়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2016, 02:37 PM
Updated : 20 July 2016, 02:37 PM

বুধবার ঢাকার একটি হোটেলে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে কোম্পানির সিইও ওহাব খান জানান, দেশের বাজারের জন্য ইতোমধ্যেই ১১টি মডেল ডেভেলপ করা হয়েছে। ধীরে ধীরে এর পরিসর আরও বাড়বে।

ঢাকাসহ সারা দেশে ৭০টি বিপণন কেন্দ্র এবং ২০টি সার্ভিসিং সেন্টার থেকে গ্রাহক সেবা দেওয়া হবে বলে জানান ওহাব।

ম্যাংগোর ১১টি মডেলের মধ্যে পাঁচটি স্মার্টফোন এবং ছয়টি ফিচার ফোন রয়েছে। স্মার্টফোনের মডেলগুলো হচ্ছে- E50, E60, Galicia, Rio ও E30। আর ফিচারফোনের মডেলগুলো হচ্ছে- K10, Fazli, W220, W250, W222 ও K20।

অনুষ্ঠানে জানানো হয়, ম্যাংগো E30 মোবাইলে রয়েছে অক্টাকোর ১.৩ গিগাহার্টজ প্রসেসর, ১৬ জিবি রম, ৩ জিবি র‌্যাম, ১৩ মেগা পিক্সেল ফাস্ট ফোকাস রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ২২০০ এমএএইচ ব্যাটারি। ফিচার ফোনগুলোতে রয়েছে, অডিও ভিডিও প্লেয়ার, এফএম রেডিও, ব্লুটুথ, টর্চ লাইট।

সর্বনিম্ন ৮৫০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১৫ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে ফোন সেটগুলো।

ম্যাংগো ডিজিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবুল খায়ের বলেন, “বাংলাদেশ এখনও মোবাইল হ্যান্ডসেটের বড় বাজার। বড় মুনাফা নয় ভালো পণ্যের মাধ্যমে গ্রাহকের কাছ থেকে সুনাম অর্জনই আমাদের ব্যবসার মূল কৌশল থাকবে।”

প্রাথমিকভাবে বিদেশ থেকে যন্ত্রাংশ আমদানি করে দেশে মোবাইল তৈরি করা হলেও দুই বছরের মধ্যে যাবতীয় উৎপাদন কাজ দেশেই করা হবে জানিয়ে আবুল খায়ের বলেন, বাংলাদশে ছাড়াও ভারতের সেভেন সিস্টারের রাজ্যগুলোতে মোবাইল রপ্তানির পরিকল্পনা রয়েছে।