৫০ শতাংশ বিক্রি বাড়ার দাবি মার্সেলের

চলতি বছরের প্রথম ছয় মাসে পণ্যবিক্রির হার ৫০ শতাংশ বেড়েছে বলে দাবি করছে দেশীয় ব্র্যান্ড মার্সেল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2016, 05:36 PM
Updated : 18 July 2016, 05:36 PM

সোমবার কোম্পানিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বছরের জানুয়ারি থেকে জুনের তুলনায় চলতি বছরের একই সময়ে প্রায় ৫০ শতাংশ বেশি পণ্য বিক্রি করেছে তারা।

এলইডি টিভি এবং ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম এ্যাপ্লায়েন্সের বিক্রি বেশি হচ্ছে। এসব পণ্যের বিক্রি বেড়েছে যথাক্রমে ৩০০ ও ৩১৭ শতাংশ।

ইনটিলিজেন্ট ইনভার্টার প্রযুক্তি যুক্ত হওয়ার পর মার্সেল রেফ্রিজারেটরের বিক্রি ‘আশাতীত’ বেড়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

মার্সেলের প্রধান বিপণন কর্মকর্তা (উত্তর) মোশারফ হোসেন রাজীব বলেন, ২০১৬ সালে দেশের ইলেকট্রনিক্স পণ্যের সিংহভাগ বাজার দখলের চ্যালেঞ্জ নিয়ে ব্যাপক পরিকল্পনা নেওয়া হয়েছিল বছরের শুরুতেই। প্রোডাক্ট লাইনে যুক্ত হয়েছে নতুন নতুন পণ্য। কারখানায় উৎপাদন বাড়ানোর পাশাপাশি পণ্যের দামও কমানো হয়েছে।

এসব কারণে পণ্যবিক্রির হার বেড়েছে বলে মনে করেন তিনি।

মার্সেলের প্রধান বিপণন কর্মকর্তা (দক্ষিণ) শামীম আল মামুন বলেন, বিগত কয়েক বছর ধরে পণ্য বিক্রিতে ৩০ থেকে ৩৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করে চলেছে মার্সেল। চলতি বছরে ৪০ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে মার্সেলের আন্তর্জাতিক মানসম্পন্ন ২৫টি পণ্যের প্রায় দেড়শত ডিজাইন রয়েছে। এরমধ্যে ৩৩টি মডেলের রেফ্রিজারেটর, ২০ মডেলের এলইডি এবং ১২টি মডেলের কালার লাইন টেলিভিশন, সাতট মডেলের এয়ার কন্ডিশনার, পাঁচটি মডেলের মোটরসাইকেল, সাতটি মডেলের জেনারেটর, আটটি করে মডেলের এলইডি বাল্ব অন্যতম।