সাড়ে তিনশ কর্মী স্বেচ্ছা অবসরে সুবিধা নিয়েছে: গ্রামীণফোন সিইও

প্রতিষ্ঠানের প্রায় সাড়ে তিনশ কর্মী স্বেচ্ছা অবসর স্কিম গ্রহণ করেছে বলে জানিয়েছেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা রাজীব শেঠি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2016, 03:54 PM
Updated : 18 July 2016, 05:05 PM

সোমবার গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউজে দ্বিতীয় প্রান্তিকের আয়ের প্রতিবেদন নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এতথ্য জানান।

কত সংখ্যক কর্মী এই স্কিম গ্রহণ করেছে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাজীব শেঠি বলেন, “আনুমানিক তিনশ ৪৯ জন কর্মী স্বেচ্ছা অবসর স্কিম গ্রহণ করেছে। এটি প্রতিষ্ঠানের কর্মী খরচ কমানোর জন্য করা হয়নি। এই স্কিম কর্মী এবং প্রতিষ্ঠান উভয়ের জন্যই লাভজনক।”

গ্রামীণফোনের সিএফও দিলীপ পাল বলেন, গ্রামীণফোন দ্বিতীয় প্রান্তিকে স্বেচ্ছা অবসর স্কিম অফারে ৯৪ কোটি ৮০ লাখ টাকা পরিশোধ করেছে।

গ্রামীণফোনের এক কর্মকর্তা জানান, মে মাসের শেষের দিকে গ্রামীণফোন স্বেচ্ছা অবসর স্কিম ঘোষণা দেয়, যার শেষ সময় ছিল গত ১৫ জুন।

গ্রামীণফোনে ৫ বছরের বেশি চাকরিরত কর্মীরা এ অবসর সুযোগ পেয়েছিলেন। বর্তমানে এ প্রতিষ্ঠানে প্রায় দুই হাজার ৬৫০ কর্মী রয়েছে।

তবে যেসব কর্মীর বয়স ৫৮ বছরের বেশি তারা এ স্কিমের আওতায় ছিলেন না। এ স্কিমের আওতায় কর্মীরা তাদের অবস্থান অনুসারে ন্যূনতম ২৪টি বেসিক বেতন থেকে ৭০টি পর্যন্ত বেসিক বেতনের সমপরিমাণ টাকা পেয়েছেন।

সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের গ্রামীণফোনের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন, গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস নেহাল আহমেদসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।