ছয় মাসে গ্রামীণফোনের আয় ৫৫৬০ কোটি টাকা

বছরের প্রথম ছয় মাসে ৫ হাজার ৫৬০ কোটি টাকা আয় এসেছে বলে জানিয়েছে গ্রামীণফোন, যা গত বছরের একই সময়ের তুলনায় ৮ দশমিক ১ ভাগ বেশি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2016, 02:06 PM
Updated : 18 July 2016, 03:35 PM

সোমবার গ্রামীণফোনের প্রধান কার্যালয় জিপি হাউজে দ্বিতীয় প্রান্তিকের আয়ের প্রতিবেদন নিয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান প্রতিষ্ঠানটির সিইও রাজীব শেঠি।

তিনি জানান, গত বছরের একই সময়ের তুলনায় ডেটা রাজস্ব বেড়েছে ৬৪ দশমিক ৬ শতাংশ এবং ডেটার ব্যবহারও বেড়েছে ১৮৬ দশমিক ৪ শতাংশ।

রাজীব শেঠি বলেন, “গত বছরের একই সময়ের তুলনায় নতুন গ্রাহক ও সেবা থেকে প্রাপ্ত রাজস্ব বেড়েছে ১০ দশমিক ৯ শতাংশ ভাগ।”

এছাড়া এই সময় ভয়েস থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ৪ দশমিক ৮ শতাংশ।

তুলনামূলক চিত্র তুলে ধরে রাজীব শেঠি বলেন, “২০১৬ এর প্রথম অর্ধে ডাটা গ্রাহক এবং এর ব্যবহার দুটোই বেড়েছে। আমরা ১০ হাজার থ্রিজি বিটিএস স্থাপন শেষ করেছি এবং এর ফলে দেশের ৯০% মানুষ থ্রিজির আওতায় এসেছে।”

ভয়েস থেকে অর্জিত রাজস্ব এবং মিনিট ব্যবহার বাড়ছে বলেও জানান তিনি।

গ্রামীণফোনের সিএফও দিলীপ পাল বলেন, “আমি আনন্দের সাথে জানাচ্ছি গ্রামীণফোনের বোর্ড অফ ডিরেক্টর পরিশোধিত মূলধনের ৮.৫% অন্তবর্তী লভ্যাংশ ঘোষণা করেছে।”

তিনি জানান, আয়কর দেওয়ার পর ২০১৫ এর প্রথমার্ধের শতকরা ২০ দশমিক ৪ ভাগ মার্জিনসহ এক হাজার ৫০ কোটি টাকা মুনাফার তুলনায় ২০১৬ এর একই সময়ে নিট মুনাফা হয়েছে শতকরা ১৯ দশমিক ২ ভাগ মার্জিনসহ এক হাজার ৭০ কোটি টাকা। এই সময় শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৭.৯২ টাকা।

বছরের প্রথম দিকে থ্রিজি এবং টুজি বিস্তার ও ধারণ ক্ষমতা বৃদ্ধিতে গ্রামীণফোন এক হাজার ৩৬০ কোটি টাকা বিনিয়োগ করেছে বলেও জানান দিলীপ পাল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৬ এর প্রথম অর্ধে গ্রামীণফোন দুই লাখ নতুন গ্রাহক পেয়েছে, যা নিয়ে মোট গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৬৯ লাখ।

এছাড়া ইন্টারনেটে নতুন ৬১ লাখসহ গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ১৮ লাখ।

সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন, গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস নেহাল আহমেদ উপস্থিত ছিলেন।