মোস্তাফা জব্বার বেসিসের সভাপতি নির্বাচিত

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মোস্তাফা জব্বার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2016, 01:36 PM
Updated : 27 June 2016, 01:36 PM

জ্যেষ্ঠ সহ-সভাপতি হিসাবে তার পাশে থাকছেন রাসেল টি আহমেদ ।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা খাতের এই সংগঠন এ তথ্য জানিয়েছে।

২০১৬-১৯ মেয়াদের জন্য নির্বাচিত কার্যনির্বাহী পরিষদে আনন্দ কম্পিউটারের কর্ণধার মোস্তাফা জব্বার সভাপতির দায়িত্ব পালন করবেন।

কমিটিতে স্থান পাওয়া অন্যরা হলেন, জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ (টিম ক্রিয়েটিভ), সহ-সভাপতি পদে এম রাশিদুল হাসান (সিসটেক ডিজিটাল লিমিটেড) এবং ফারহানা এ রহমান (ইউওয়াই সিস্টেমস লিমিটেড)।

কারওয়ান বাজারে বিডিবিএল ভবনের বেসিস অডিটোরিয়ামে শনিবার নির্বাচনের পর সোমবার অনুষ্ঠিত হয় পরিচালকদের মধ্য থেকে কর্মকর্তা বেছে নেওয়ার নির্বাচন।

সরাসারি ভোটে নির্বাচিত পরিচালকরা হলেন, উত্তম কুমার পাল (বেস্ট বিজনেস বন্ড লিমিটেড), মোস্তাফিজুর রহমান সোহেল (অ্যাডভান্সড ইআরপি বিডি লিমিটেড), সৈয়দ আলমাস কবীর (মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড), সোনিয়া বশির কবির (মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেড) ও রিয়াদ এস এ হুসেইন (ম্যাগনিটো ডিজিটাল)।

নবনির্বাচিত সভাপতি মোস্তাফা জব্বার বলেন, “আমরা আমাদের দেশ, দেশের সফটওয়্যার ও সেবা খাতের পক্ষে ইশতেহার ঘোষণা করেছিলাম। দায়িত্ব নেওয়ার পর আমাদের প্রধান কাজ হবে সেই ইশতেহার বাস্তবায়ন করা। বিদেশিদের হাত থেকে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতকে বাঁচাতে পারলেই আমাদের এই খাতের উন্নয়ন হবে। সেই লক্ষ্য নিয়েই আমরা এগিয়ে যাবো।”