ঢাকাই দর্শকদের সামনে ‘বিশ্বসেরা’ বিজ্ঞাপন

ঢাকাই দর্শকদের সামনে ২৫টি দেশের বাছাই করা বিজ্ঞাপন নিয়ে এক প্রদর্শনী হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2016, 05:32 PM
Updated : 25 June 2016, 05:32 PM

শনিবার রাজধানীর একটি হোটেলে ‘কান’স প্রেডিকশন রিল’ শিরোনামের এই প্রদর্শনীর আয়োজন করে দেশীয় বিজ্ঞাপনী সংস্থা বিটপি এবং আন্তর্জাতিক ক্রিয়েটিভ এজেন্সি লিও বার্নেট।

আয়োজকদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনুষ্ঠানে বিশ্বের ২৫টি দেশের বাছাই করা একগাদা বিজ্ঞাপন এবং তাদের ক্যাম্পেইন এর ব্যাপারে বিস্তারিত জানানো হয়।

“গত বছরগুলোতে লিও বার্নেটের এই প্রেডিকশনের ট্র্যাক রেকর্ড প্রায় ৮৪%। এই কাজগুলো বাছাই করেন লিও বার্নেট ওয়ার্ল্ডওয়াইড এর গ্লোবাল চিফ ক্রিয়েটিভ অফিসার মার্ক টাসেল।”

প্রেডিকশন রিল’র পটভূমি তুলে ধরে বিজ্ঞপ্তিতে বলা হয়, কান’স প্রেডিকশন ক্রিয়েটিভ এজেন্সি লিও বার্নেট এর বাৎসরিক আয়োজন। ২৯ বছর আগে ডোনাল্ড গানের হাত ধরে এ ইতিহাসের যাত্রা শুরু হয়েছিল। বাংলাদেশে এমন আয়োজন হলো প্রথমবারের মতো।

“১৯৭৮ সালে শিকাগোতে কান’স প্রেডিকশন শুরু হওয়ার সময় এটা ছিল ইন্ডাস্ট্রির একদমই নিজস্ব কিছু লোকজনকে নিয়ে বিশ্বের সেরা বিজ্ঞাপনগুলো দেখার ব্যবস্থা করা। সময়ের প্রবাহে আজ সেটি পরিবর্তিত হয়েছে বিজ্ঞাপন জগতের অন্যতম আকাঙ্খিত আয়োজনে।”

অনুষ্ঠানে বিটপি লিও বার্নেটের চিফ অপারেটিং অফিসার মিঠুন বর্ধন রায় বলেন, “প্রথম বারের মত কানস প্রেডিকশন রিল আমরা বাংলাদেশে নিয়ে এলাম। ইচ্ছে আছে এখন থেকে প্রতিবছর নিয়ে আসার। সারা বিশ্বে কোথায় কি ভাল কাজ হচ্ছে, সেগুলো সম্পর্কে ঠিকমত জানতে এর থেকে ভাল প্ল্যাটফর্ম আর নেই।”

এ সময় অন্যদের মধ্যে বিটপি লিও বার্নেটের চেয়ারম্যান রেজা আলী এবং ব্যবস্থাপনা পরিচালক সারাহ আলীসহ বাংলাদেশের বিজ্ঞাপন জগৎ ও গণমাধ্যমের বিভিন্ন পর্যায়ের কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন।