শাহজালালে বিজিএমইএ’র সহায়তায় নির্মিত কার্গো শেড উদ্বোধন

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নতুন কার্গো শেড উদ্বোধন করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2016, 04:12 PM
Updated : 22 June 2016, 04:26 PM

বুধবার সকাল ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে বিজিএমইএর সহযোগিতায় নির্মিত এই কার্গো-শেড উদ্বোধন করেন মন্ত্রী।

উদ্বোধনীতে বিমানমন্ত্রী মেনন বাংলাদেশের ‘রপ্তানি ও আমদানির পরিমাণ দিন দিন অত্যন্ত দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে’ জানিয়ে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও বিমানবন্দর উন্নয়ন ‘পরস্পর সম্পৃক্ত’ বলে মন্তব্য করেন।

ওয়ার্কাস পার্টির এই নেতা বলেন, “মানুষের চাহিদা পূরণ ও দেশের অর্থনৈতিক উন্নয়নে রপ্তানি ও আমদানির বিকল্প নেই। এই প্রক্রিয়ার বিশাল একটি অংশ বিন্দরবন্দর দিয়ে সম্পন্ন হয়।

“আমদানি-রপ্তানি পণ্যের সুষ্ঠু বিন্যাস এবং সঠিক সময়ে শিপমেন্ট ও ডেলিভারি প্রদানে অবকাঠামোগত সহযোগিতা নিশ্চিতে সংশ্লিষ্ট ট্রেডবডিগুলোকে এগিয়ে আসতে হবে।”

অনুষ্ঠানে বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, “আমদানি-রপ্তানিপণ্যের বিশাল পরিমাণ বিমানবন্দরে অনাকাংখিত অসুবিধার সৃষ্টি করছিল। এ সংকট নিরসনে নতুন কার্গো শেড নির্মাণ অপরিহার্য হয়ে পড়েছিল।”

উদ্বোধনীতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, বিমানের এমডি মোসাদ্দিক আহমেদ, সিভিল এভিয়েশনের মেম্বর অপারেশন মোস্তাফিজুর রহমান, বিমান বন্দরের পরিচালক জাকির হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।