সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরস্কার পাচ্ছেন ১২ জন

এবছর দুটি প্রতিষ্ঠানের সঙ্গে ১২ ক্ষুদ্র উদ্যোক্তাকে পুরস্কৃত করবে সিটি ব্যাংক এনএ বাংলাদেশের অঙ্গ প্রতিষ্ঠান সিটি ফাউন্ডেশন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2016, 02:17 PM
Updated : 22 June 2016, 02:17 PM

বুধবার এক সংবাদ সম্মেলনে ১২তম ‘সিটি ক্ষুদ্র উদ্যোগ পুরস্কার’ ২০১৬ এর ঘোষণা করে সিটি ফাউন্ডেশন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৬ জুলাই থেকে ৬টি বিভাগে আবেদন সংগ্রহ করা হবে। পুরস্কার দেয়া হবে আগামী ফেব্রুয়ারিতে।

বছরের শ্রেষ্ঠ সৃজনশীল ক্ষুদ্রঋণ প্রদানকারী সংস্থা এবং শ্রেষ্ঠ ক্ষুদ্রঋণ প্রদানকারী সংস্থা বিভাগে দুটি প্রতিষ্ঠানকে দেওয়া হবে ক্রেস্ট।

আর বছরের শ্রেষ্ঠ কৃষি ক্ষুদ্র উদ্যোক্তা, শ্রেষ্ঠ নারী ক্ষুদ্র উদ্যোক্তা,

শ্রেষ্ঠ ক্ষুদ্র উদ্যোক্তা, শ্রেষ্ঠ তরুণ ক্ষুদ্র উদ্যোক্তা- এই চার বিভাগে মোট ১২ জনকে পুরস্কৃত করা হবে।

শ্রেষ্ঠ কৃষি ক্ষুদ্র উদ্যোক্তা প্রথম জন পাবেন সাড়ে ৩ লাখ টাকা। প্রথম রানার আপ পাবেন এক লাখ টাকা আর দ্বিতীয় রানার আপ পাবেন ৫০ হাজার টাকা ।

শ্রেষ্ঠ নারী ক্ষুদ্র উদ্যোক্তা প্রথমজন পাবেন সাড়ে ৩ লাখ টাকা। এছাড়া প্রথম রানার আপ এক লাখ টাকা ও দ্বিতীয় রানার আপ ৫০ হাজার টাকা পাবেন ।

বছরের শ্রেষ্ঠ ক্ষুদ্র উদ্যোক্তা প্রথমজন পাবেন সাড়ে ৪ লাখ টাকা। এ বিভাগের প্রথম রানার আপ এক লাখ টাকা ও দ্বিতীয় রানার আপকে ৫০ হাজার টাকা দেওয়া হবে।

শ্রেষ্ঠ তরুণ ক্ষুদ্র উদ্যোক্তা প্রথমজন পাবেন সাড়ে ৩ লাখ টাকা। প্রথম রানার আপ এক লাখ টাকা ও দ্বিতীয় রানার আপ পাবেন ৫০ হাজার টাকা।

উদ্যোক্তাদের তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের মাধ্যমে আবেদন করতে হবে।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন অধ্যপক ড. ওয়াহিদউদ্দিন মাহমুদ ।

উপস্থিত ছিলেন সিটি ব্যাংক, এনএ বাংলাদেশের ব্যাবস্থাপনা পরিচালক ও সিটি কান্ট্রি অফিসার রাশেদ মাকসুদ, সাজেদা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জাহেদা ফিজ্জা কবীর এবং ক্রেডিট অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরামের নির্বাহী পরিচালক আবদুল আউয়াল।