সোমবার ঢাকায় ভারতীয় টেক্সটাইলপণ্য প্রদর্শনী শুরু

ঢাকায় শুরু হচ্ছে ভারতীয় সিনথেটিক টেক্সটাইল পণ্যের প্রদর্শনী ‘ইনটেক্সপো বাংলাদেশ’।সোনারগাঁও হোটেলে ৩০ ও ৩১ মে এই প্রদর্শনী চলবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2016, 01:58 PM
Updated : 29 May 2016, 01:58 PM

রোববার সংবাদ সম্মেলন করে প্রদর্শনীর বিষয়ে বিস্তারিত জানান আয়োজক ভারতের দ্য সিনথেটিক অ্যান্ড রেয়ন টেক্সটাইলস এক্সপোর্ট প্রমোশন কাউন্সিলের (এসআরটিইপিসি) কর্মকর্তারা।

নবমবারের মতো এই প্রদর্শনীর সহ-আয়োজক থাকছে ঢাকায় ভারতীয় হাইকমিশন। এফবিসিসিআই, বিজিএমইএ এবং ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (আইবিসিসিআই) প্রদর্শনী আয়োজনে সহায়তা করছে।

সংবাদ সম্মেলনে এসআরটিইপিসির ভাইস চেয়ারম্যান শ্রীনারাইন আগারওয়াল বলেন, গ্রাসিম ইন্ডাস্ট্রিজ এবং সঙ্গম ইন্ডিয়াসহ ৩০টি শীর্ষস্থানীয় ভারতীয় প্রস্তুতকারক ও রপ্তানিকারক তাদের সামগ্রী প্রদর্শনীতে উপস্থাপন করবে।

“থাকবে স্যুটিং, শার্টিং, পোশাকসামগ্রী, এমব্রয়ডারি ফেব্রিক, হাইফ্যাশন ফেব্রিক, হোম টেক্সটাইল, শাল, লেইস, কৃত্রিম এবং ব্লেন্ড সুতা ও অন্যান্য পণ্য।”

ভারতের কৃত্রিম ও রেয়ন টেক্সটাইলপণ্য সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাষ্ট্র, তুরস্ক, ব্রাজিল, মিসর, বাংলাদেশ, জার্মানি, যুক্তরাজ্য, ইতালি ও বেলজিয়ামসহ বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে।

ঢাকার ভারতীয় হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি (কমার্শিয়াল) বিজয় সেলভারাজ, আইবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট দেওয়ান সুলতান আহমেদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।