খুলনায় গ্রামীণফোনের বিল-পে সেবা চালু

খুলনা বিভাগের গ্রাহকরা এখন থেকে বিদ্যুৎ (ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির আওতাধীন) এবং ওয়াসার বিল গ্রামীণফোনের বিলপে সেবার মাধ্যমে পরিশোধ করতে পারবেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2016, 01:34 PM
Updated : 29 May 2016, 01:34 PM

রোববার খুলনার একটি হোটেলে এই সেবার উদ্বোধন করে গ্রামীণফোন, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি এবং খুলনা ওয়াসা ।

অপারেটরটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, খুলনা, যশোর, ফরিদপুর, কুষ্টিয়া, বরিশাল ও পটুয়াখালীতে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির আওতাধীন প্রায় নয় লাখ গ্রাহক গ্রামীণফোনের বিল-পে সেবার মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

অন্যদিকে খুলনা সিটি করপোরেশনের অধিবাসীরা খুলনা ওয়াসার বিল পরিশোধ করতে পারবেন।

তিনটি সহজ ধাপ সম্পন্ন করার মাধ্যমে গ্রাহকরা অতি সহজেই এ বিল-পে সেবা নিতে পারেন। এজন্য ডায়াল করতে হবে *৭৭৭# নম্বরে।ডায়াল করার মাধ্যমে গ্রাহক নিজের মোবাইল নম্বর নিবন্ধন করে নিতে পারবেন।

এরপর নিকটস্থ মোবিক্যাশ আউটলেট, গ্রামীণফোন সেন্টার কিংবা ইন্টারনেট পয়েন্টের মাধ্যমে অ্যাকাউন্টে টাকা রিচার্জ করতে পারবেন। এরপর বিল পরিশোধের ক্ষেত্রে সরাসরি নিজের মোবাইল অ্যাকাউন্ট থেকেই বিল পরিশোধ করা যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র (ভারপ্রাপ্ত) মো. আনিসুর রহমান বিশ্বাস, খুলনা জেলা কমিশনার নাজমুল আহসান, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. শাফিক উদ্দিন, খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ, গ্রামীণফোনের হেড অব ফ্যাইন্যান্সিয়াল সার্ভিসেস এর ওয়ান আলেক্সান্ডার গেলবার্ট, গ্রামীণফোনের হেড অব খুলনা রিজিওন (সেলস) এ এম সাজ্জাদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে গ্রামীণফোনের হেড অব ফ্যাইন্যান্সিয়াল সার্ভিসেস এরওয়ান আলেক্সান্ডার গেলবার্ট বলেন, “গ্রাহকরা বিল-পে সেবার মাধ্যমে বিল পরিশোধে সার্ভিস চার্জের ওপর পাবেন সর্বোচ্চ ৪০ শতাংশ ডিসকাউন্ট। পাশাপাশি গ্রামীণফোন গ্রাহকরা পাবেন বিল সংক্রান্ত নোটিফিকেশন।”

গ্রামীণফোনের বিল-পে’র মাধ্যমে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড, তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড, বখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, চট্টগ্রাম ওয়াটার সাপ্লাই ও সুয়ারেজ অথরিটির বিল পরিশোধ করা যাচ্ছে।