রবির ‘এমডাক্তার’ এ মিলবে চিকিৎসকের পরামর্শ

জনসাধারণের জন্য সাধারণ স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিতে ‘এমডাক্তার’ নামে একটি নতুন ভ্যালু অ্যাডেড সার্ভিস চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2016, 01:37 PM
Updated : 26 May 2016, 01:37 PM

বৃহস্পতিবার রবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নতুন এই সেবার মাধ্যমে শহর ও গ্রামীণ জনগোষ্ঠির হাতের মুঠোয় আসবে স্বাস্থ্য বিষয়ক প্রাথমিক পরামর্শ।

সাশ্রয়ী মূল্যের ও সহজে ব্যবহারযোগ্য এ সেবাটি পেতে *২১২১৬*১# ইউএসএসডি কোড ডায়াল করে নিবন্ধন করতে হবে।

এরপর ‘এমডাক্তার’ কল সেন্টার থেকে কল দিয়ে গ্রাহক প্রতিদিন যে বিষয়ে স্বাস্থ্য পরামর্শ পেতে চান তার তথ্য জানতে চাওয়া হবে। গ্রাহকের এই তথ্য চিকিৎসকের পরামর্শ দেওয়ার ক্ষেত্রে সহায়ক হবে।

রবি জানায়, যখন কোনো নিবন্ধিত গ্রাহকের চিকিৎসকের পরামর্শ প্রয়োজন হবে তখন প্রথমে ২১২১৬ নম্বরে কল করে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। এরপর চিকিসৎসক তাকে কল করে প্রয়োজনীয় পরামর্শ দেবেন।

নিবন্ধনের পর গ্রাহক প্রতিদিন স্বাস্থ্য বিষয়ক পরামর্শ পাওয়ার পাশাপাশি দুই মাসের জন্য যতবার প্রয়োজন চিকিৎসকের সঙ্গে কথা বলতে পারবেন। এরপর থেকে সেবা মূল্যের ভিত্তিতে গ্রাহকের অবস্থান নির্ধারণ করা হবে।

প্রতিদিন পরামর্শ পেতে একজন গ্রাহকের প্রতিমাসে ব্যয় হবে ৭ টাকা। আর মাসে ১৪ টাকায় প্রতিদিন স্বাস্থ্য পরামর্শের পাশাপাশি একবার চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন গ্রাহকরা।

প্রতি মাসে ২১ টাকায় গ্রাহকরা প্রতিদিন স্বাস্থ্য বিষয়ক পরামর্শ ও দুইবার চিকিৎসকের সঙ্গে কথা বলা এবং প্রতিমাসে ২৮ টাকায় প্রতিদিন স্বাস্থ্যবিষয়ক পরামর্শ ও যতবার প্রয়োজন চিকিৎসকের কথা বলতে পারবেন।

সেবা মূল্যের সঙ্গে সম্পূরক শুল্ক (এসডি), সারচার্জ (এসসি) ও মূল্য সংযোজন কর (ভ্যাট) যোগ হবে।

এ সেবার আওতায় সাধারণ স্বাস্থ্য সেবার পাশাপাশি জরুরি অবস্থায় নির্দিষ্ট বিভাগীয় চিকিৎসকের কাছে যাওয়ার পরামর্শও দেওয়া হবে।

গ্রাহকরা সরকারি ছুটির দিন ছাড়া ‘এমডাক্তার’ সেবা সকাল ৮টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত গ্রহণ করতে পারবেন বলে জানিয়েছে রবি।