‘ইউনিলিভার ফিউচার লিডার্স লিগে’ বিশ্বসেরা আইবিএ

পণ্যের বাজার সৃষ্টির ধারণায় বিশ্বের ২৯টি দেশকে পেছনে ফেলে ‘ইউনিলিভার ফিউচার লিডার্স লিগ’ চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র শিক্ষার্থীদের দল ‘টিম বুম বুম’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2016, 02:28 PM
Updated : 26 April 2016, 02:29 PM

চলতি মাসের ১০ থেকে ১৪ এপ্রিল লন্ডনে বিপণন বিষয়ক এই প্রতিযোগিতা হয়।

গত বছর ঢাকায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় লাক্সের বিপণনের এক অভিনব কৌশল দেখিয়ে দেশের ১০টি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের হারিয়ে সেরা হয়েছিল ‘টিম বুম বুম’।

এর স্বীকৃতি হিসাবেই লন্ডনের প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পায় তারা।

‘টিম বুম বুমের’ তিন সদস্য হলেন- সাজিদ আলম, আয়মান সাদিক এবং ইশমাম চৌধুরী।

গত বছর বিশ্বের ১১২০টি বিশ্ববিদ্যালয়ের চার লাখেরও বেশি শিক্ষার্থী ইউনিলিভারের এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। ৩০টি দেশে থেকে নির্বাচিত ৯০ জন প্রতিনিধি লন্ডনে সেমিফাইনাল পর্বে অংশ নেওয়ার সুযোগ পান।

এক বিজ্ঞপ্তিতে ইউনিলিভার জানায়, সেমিফাইনালে প্রতিযোগীরা সানসিল্ককে কীভাবে আরও কনজিউমারের কাছে জনপ্রিয় করে তোলা যায় সেই ধারণা নিয়ে আসেন। মোট ২৯টি দেশের প্রতিনিধিদেরকে হারিয়ে বাংলাদেশ দল চূড়ান্ত পর্বে পৌঁছে যায়।

ফাইনালে ইন্দোনেশিয়া, কানাডা, নাইজেরিয়া, কোস্টারিকা, মালয়েশিয়া, রাশিয়া, মিশর, পর্তুগাল ও ইতালিকে হারায় টিম বুম বুম।

কোস্টারিকা সেকেন্ড রানার আপ, রাশিয়া প্রথম রানার আপ হয়।

ইউনিলিভার বাংলাদেশের লিডারশিপ ডেভেলপমেন্ট কর্মকর্তা ইপ্সিতা ফাহিম বলেন, ইউনিলিভার বাংলাদেশ সবসময় মেধাবীদের প্রতিভা বিকশিত করা এবং তাদের মেধাকে সঠিক জায়গায় প্রয়োগ করার সুযোগ সৃষ্টি করায় বিশ্বাস করে। সে কারণেই বাংলাদেশি প্রতিনিধি দলকে পরিচর্যা করে বিশ্বব্যাপী চ্যালেঞ্জ নেওয়ার যোগ্য করে গড়ে তোলে।