‘হাসিমুখে’ নতুন পথে টেলিটক

‘স্বপ্ন হাসিমুখের’ স্লোগান নিয়ে নতুন যাত্রা শুরু করল রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটক।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2016, 03:25 PM
Updated : 8 March 2016, 04:06 PM

মঙ্গলবার সন্ধ্যায় ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে নতুন লোগো উম্মোচন করেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের অন্যতম প্রধান টেলিকম কোম্পানি হিসেবে টেলিটককে প্রতিষ্ঠিত করতেই এই রি-ব্র্যান্ডিং এবং নতুন লোগো উম্মোচন।

“টেলিটককে আমরা বাড়তি সুবিধা দিতে চাই না, সবার জন্য প্রতিযোগিতামূলক বাজার রাখতে চাই এবং টেলিটককে প্রতিযোগিতায় নিয়ে আসতে চাই।”

“অতীতের সব ব্যর্থতা ভুলে টেলিটক নিজের পায়ে দাঁড়াবে বলে আমার বিশ্বাস।”

টেলিটকের নেটওয়ার্ক আরও বিস্তৃত করা হবে জানিয়ে তারানা হালিম বলেন, “শিগগির এক হাজার ৫০০ থ্রিজি ও এক হাজার ৭০০টি টুজি বিটিএস স্থাপন করা হবে। গ্রামাঞ্চল পর্যন্ত এ নেটওয়ার্ক নিয়ে যেতে চাই।”

টেলিটক এর চেয়ারম্যান এবং ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী বলেন, সময়ের সাথে টেলিকম প্রযুক্তিকে মানুষের আরও কাছাকাছি নিয়ে যাওয়াই টেলিটকের মূল উদ্দেশ্য।

নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, “টেলিটকের নতুন যাত্রায় কয়েকটি বিষয় নজর রাখতে হবে। টেলিটককে নিরবচ্ছিন্ন ভয়েস ও ডেটা নেটওয়ার্ক, কোয়ালিটি অব সার্ভিস, আকর্ষণীয় অফার এবং গ্রাহক সেবা নিশ্চিত করতে হবে। তাহলে এই নতুন লোগো সার্থক হবে।”

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াসউদ্দিন আহমেদ বলেন, “বিভিন্ন বাধা বিপত্তি ও বিশেষত বিনিয়োগ স্বল্পতার কারণে টেলিটকের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো কিছুটা বিঘ্নিত হয়। থ্রিজি সেবা চালুর মাধ্যমে টেলিটক ইন্টারনেট সেবায় যুগান্তকারী পরিবর্তন আনতে সক্ষম হয়েছে।”

চলমান প্রকল্পগুলোর অগ্রগতির সঙ্গে নেটওয়ার্কের গুণগত মান উন্নতি হচ্ছে বলেও জানান গিয়াসউদ্দিন।

অনুষ্ঠানে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি এর ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খানসহ বেসরকারি অপারেটরদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এক হাজারের বেশি অতিথি ধারণ ক্ষমতা সম্পন্ন বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি ‘নবরাত্রি হল’ ছিল দর্শনার্থীতে পূর্ণ।

টেলিটকের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর অভিনেতা ও নাট্যব্যক্তিত্ব জাহিদ হাসান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলা ব্যান্ড ‘জলের গান’ এবং কণ্ঠ শিল্পী ‘কোনাল’ এর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে লোগো উম্মোচন ও রি-ব্র্যান্ডিং অনুষ্ঠান শেষ হয়।

বেসরকারি অপারেটরদের প্রায় এক বছর আগে টেলিটক থ্রিজি সেবা দেওয়ার অনুমোদন পেলেও প্রতিযোগিতায় সবার পেছনেই তাদের অবস্থান।

নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির হিসাবে, গত জানুয়ারির শেষ নাগাদ টেলিটকের গ্রাহক ছিল ৪২ লাখের বেশি, যেখানে বাংলাদেশের মোট মোবাইল ফোন গ্রাহক ১৩ কোটি ১৯ লাখ ছাড়িয়েছে।