৩০ টাকার কিস্তিতে পাওয়া যাবে স্মার্টফোন: তারানা

সবার জন্য মোবাইল হ্যান্ডসেট সহজলভ্য করতে ২৫ থেকে ৩০ টাকার মাসিক কিস্তিতে স্মার্টফোন কেনার সুযোগ দিতে উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2016, 09:23 AM
Updated : 11 Feb 2016, 10:04 AM

বৃহস্পতিবার সচিবালয়ের টেলিকম খাতের প্রতিবেদকদের সংগঠন 'টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি)’ এর ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

তারানা বলেন, “টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান এরিকসনের সাথে আলোচনা হয়েছে। তারা বাংলাদেশে মোবাইল চিপ উৎপাদনের কথা বলেছে। এর ফলে দেশে কর্মসংস্থান তৈরি এবং হ্যান্ডসেট মূল্য কমে আসবে।”

কমদামে কিস্তিতে মোবাইল হ্যান্ডসেট সরবরাহে মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা চলছে জানিয়ে তারানা বলেন, ওয়ালটন কোম্পানির সঙ্গে কথা হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম (ফাইল ছবি)

“২৫ থেকে ৩০ টাকার কিস্তিতে স্মার্ট ফোন দেওয়া সম্ভব বলে তারা জানিয়েছে।”

তৃণমূল পর্যায়ে সবার হাতে স্মার্ট হ্যান্ডসেট দিতে এ উদ্যোগ নেওয়া হচ্ছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, “দেড় থেকে দুই হাজার টাকায় কৃষক-মজুর থেকে শুরু করে সবার হাতে স্মার্ট মোবাইল পৌছে দিতে চাই।”

টিআরএনবির ওয়েবসাইটে দেশীয় প্রযুক্তি উদ্ভাবন, গবেষণা প্রবন্ধ ও টেলিকম খাতের বিভিন্ন বিষয় থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহামন চৌধুরী, টিআরএনবি সভাপতি রাশেদ মেহেদি ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।