গ্রামীণফোনে এসএমএস সংবাদ সেবা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নয়

বাংলাদেশের সর্ববৃহৎ সংবাদ প্রকাশক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এখন আর গ্রামীণফোন গ্রাহকদের এসএমএস সংবাদ সেবা দিচ্ছে না।  

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2015, 08:47 AM
Updated : 1 Dec 2015, 08:54 AM
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেন, “পাঠক ও গ্রাহকদের আমরা জানাচ্ছি যে, একটি দরপ্রস্তাব প্রক্রিয়ার মধ্য দিয়ে গ্রামীণফোনের ৩২১ পোর্টের মাধ্যমে এসএমএস সংবাদ সেবার দায়িত্ব পেয়েছে ভিন্ন একটি প্রতিষ্ঠান।

“সে অনুযায়ী ২৪ নভেম্বর থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম আর ওই পোর্টে এসএমএসে সংবাদ (ব্রেকিং নিউজ, মরনিং আপডেটস, বিজনেস আপডেটস, মিডডে আপডেটস ও ইভনিং আপডেটস) পরিবেশন করছে না। ” 

বর্তমানে রবি গ্রাহকরা ২২৩২৪ নম্বর থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সব ধরনের এসএমএস সংবাদ সেবা পাচ্ছেন। এর মধ্যে রয়েছে বাংলা হরফে ব্রেকিং নিউজ অ্যালার্ট, যা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমই প্রথম চালু করেছে।  

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম নয় বছর আগে প্রথমবারের মত বাংলাদেশে মোবাইল ফোনে এসএমএস সংবাদ সেবা চালু করে। সেই থেকে দীর্ঘ সময় গ্রামীণফোন গ্রাহকরা তাদের মোবাইল ফোনেই বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সংবাদ সেবা উপভোগ করেছেন।    

কয়েকবার পোর্ট বদলের পর চলতি বছরের শুরুতে ৩২১ নম্বর থেকে এক টাকায় দিনভর ‘ব্রেকিং নিউজ’ সেবা চালু করে গ্রামীণফোন। সেখানেও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পরিবেশিত সংবাদ উপভোগ করে আসেছিলেন গ্রাহকরা।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মুখপাত্র বলেন, “বাংলাদেশে প্রথম এই সেবা চালু হওয়ার পর থেকে কয়েক লাখ গ্রাহক আমাদের ওপর আস্থা রেখেছেন, যা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বার্তাকক্ষের কর্মীদের জন্য একটি বড় সন্তুষ্টির বিষয়।”  

তিনি জানান, অন্য একটি পোর্টের মাধ্যমে গ্রামীণফোনে আবারও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এসএমএস সংবাদ সেবা চালুর আলোচনা চলছে। ২২০০০ এবং নিজস্ব ২২৩২৪ পোর্টে শিগগিরই এ সেবা চালু হবে বলে আশা করা হচ্ছে।

একক পাঠক সংখ্যার (ইউনিক ভিজিটর) বিবেচনায় বাংলাদেশে সংবাদমাধ্যমগুলোর শীর্ষে রয়েছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, যারা বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই সংবাদ পরিবেশন করে। ফেইসবুকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অনুসারীর সংখ্যা ৫০ লাখের বেশি।