বিদ্যুৎ ও নির্মাণসামগ্রীর তিন দিনের মেলা শুরু ৩ ডিসেম্বর

আগামী মাসে রাজধানীতে বিদ্যুৎ উৎপাদন, বিতরণ ও পরিবহন, নির্মাণ সরঞ্জামাদি ও আবাসন শিল্পের তিন দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2015, 03:45 PM
Updated : 29 Nov 2015, 03:45 PM

ঢাকার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় ৩ ডিসেম্বর শুরু হবে আন্তর্জাতিক সোলার, পাওয়ার, রিয়েল স্টেট এবং কন-এক্সপো প্রদর্শনী’ শীর্ষক এই মেলা হবে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এসইএমএস গ্লোবালের সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলাম সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, মেলায় বিদ্যুৎ উৎপাদন এবং সঞ্চালন, বিকল্প শক্তি, সৌর বিদ্যুৎ, নবায়নযোগ্য জ্বালানি খাতের সর্বাধুনিক প্রযুক্তির পাশাপশি নির্মাণ সামগ্রী, নির্মাণ কৌশল, যন্ত্রাংশ এবং গৃহায়ণ ও আবাসন শিল্পের প্রদর্শন করা হবে। দেশীয় উদ্যোক্তাদের পাশাপাশি প্রায় ১১টি দেশের উদ্যোক্তারা এতে অংশ নেবে।

‘১৫তম পাওয়ার বাংলাদেশ’, ‘১০তম সোলার বাংলাদেশ’, ‘১৮তম কন-এক্সপো’ ও “১৬তম রিয়েল স্টেট বাংলাদেশ’ নামে এই যৌথ প্রদর্শনী হবে।

এসইএমএস গ্লোবালের আয়োজনে মেলায় উৎপাদন, আউটসোর্স, উপ-ঠিকাদারি, নকশা ও উন্নয়নের পাশাপাশি সরাসরি বিপণনের জন্য ব্যবসায়িক অংশীদার এবং পারস্পরিক সমঝোতার জায়গা খুঁজে বের করার চেষ্টা থাকবে।

প্রতিদিন সকাল সাড়ে ১০টার থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনীগুলো সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।