বাজারে সিম্ফনির নতুন হ্যান্ডসেট

বাজারে নতুন স্মার্টফোন ছেড়েছে হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি। স্টুডিও ৫০ নামে এই ফোনটির বাজার মুল্য ধরা হয়েছে নয় হাজার ৪৯০ টাকা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2015, 12:14 PM
Updated : 3 Sept 2015, 12:14 PM

সিম্ফনির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬ ইঞ্চি কিউএইচডি আইপিএস স্ক্রিনের এ ফোনটিতে রয়েছে ৩০০০ এমএএইচ, লি-পলিমার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি।

ফোনটি অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০ অপারেটিং সিস্টেম দিয়ে চলবে। ছবি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ব্যাক এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর ও এক জিবি র‌্যাম এর কারনে ফুল এইচডি ভিডিও দেখা যাবে ফোনটি দিয়ে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “ফোনটিতে যেকোন এ্যাপস অনেক দ্রুতগতিতে চলবে। মালি ৪০০-এমপি২ জিপিইউ থাকায় এতে গেমস খেলা যাবে আপন গতিতে। বেটার মাল্টি টাস্কিং এবং বেটার ব্যাটারি ব্যাকআপ এর কারণে সেটটি ব্যবহারের দিক থেকে অনন্য।”

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফোন টিকে সহজে ব্যবহার করার জন্যে এতে দেয়া হয়েছে স্মার্ট জেসচার। স্ক্রীন অফ থাকলেও ফোনের বিভিন্ন অ্যাপ্লিকেশন ওপেন করা যায় মাল্টি জেসচার সেটিং এর মাধ্যমে।

ফোনটিতে রয়েছে ৮ জিবি স্টোরেজ সুবিধা আর এক্সপান্ডেবল মেমোমি ৩২ জিবি পর্যন্ত বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এছাড়া সেটটিতে ওটিএ সুবিধা থাকায় সহজেই নতুন সিস্টেম আপডেট দেয়া যাবে। হ্যান্ডসেটটি ওটিজি সাপোর্ট করায় পেনড্রাইভ, মাউস, কীবোর্ড ইত্যাদি এক্সটার্নাল ডিভাইস ওটিজি ক্যাবলের মাধ্যমে সরাসরি হ্যান্ডসেটের সঙ্গে সংযোগ করে ব্যবহার করা যাবে।