কমওয়ার্ড পুরস্কার পেল ৬৩টি বিজ্ঞাপন

সৃজনশীতার স্বীকৃতি হিসাবে এ বছর কমওয়ার্ড পুরস্কার ৬৩টি বিজ্ঞাপন পেয়েছে, যেগুলো ২০১৪ সালে প্রচারে এসেছিল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2015, 06:28 PM
Updated : 30 August 2015, 06:28 PM

রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছর ২০ ক্যাটাগরিতে বিজয়ী নির্ধারণ করে গ্র্যান্ড প্রিক্স, স্বর্ণ ও রৌপ্য পদক দেওয়া হয় পুরস্কারজয়ী বিজ্ঞাপন নির্মাতাদের।

“এবারের পুরস্কারের জন্য ৩৬টি বিজ্ঞাপনী সংস্থা ও বিভিন্ন প্রতিষ্ঠানের ক্রিয়েটিভ ডিপার্টমেন্টের পক্ষ থেকে মোট ৩৬৭টি মনোনয়ন জমা পড়ে। গত পাঁচ বছরে এটিই কমওয়ার্ডের জন্য সর্বোচ্চ সংখ্যক মনোনয়ন।”

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আইসিসি চার ছক্কা হৈ হৈ বিজ্ঞাপনটি জিঙ্গল, সোশ্যাল মিডিয়া ও ইন্টিগ্রেটেড ডিজিটাল মিডিয়া ক্যাটাগরিতে সবচেয়ে জনপ্রিয় বলে বিবেচিত হয়েছে। সর্বোচ্চ সংখ্যক গ্র্যান্ড প্রিক্স পুরস্কার পেয়েছে এই বিজ্ঞাপনটি।

নারীদের জন্য ডেব্যু ক্যাটাগরির বিজ্ঞাপনী প্রচার বা ক্যাম্পেইনে ফেয়ার অ্যান্ড লাভলী ফাউন্ডেশন, রাইজ আপ ফর উইমেন এবং মেরিল’স স্প্ল্যাশ-ফ্রেশ ইজ বিউটিফুল বিজয়ী হয়েছে।

আইসিসি ওয়ার্ল্ড টি২০ বিশ্বকাপ বাংলাদেশ ২০১৪ নিয়ে যে বিজ্ঞাপনটি তৈরি হয় সেটি ইন্টিগ্রেটেড বা আলটিমেট কমপ্রিহেন্সিভ ক্যাটাগরিতে গ্র্যান্ড প্রিক্স পুরস্কার জিতে নেয়। এটি তৈরি ও প্রচার করেছে গ্রে বাংলাদেশ লিমিটেড।

বাংলাদেশের ব্যবসা জগতে সৃজনশীল বিজ্ঞাপনকে উৎসাহিত করতে ২০০৯ সালে কমওয়ার্ড পুরস্কারটি চালু করা হয়। পঞ্চম পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ছয়শরও বেশি পেশাজীবী অংশ নেয় বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।