গাফিলতি: সওজের প্রকৌশলী বরখাস্ত

সিরাজগঞ্জে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের সংস্কার কাজে অনিয়মের অভিযোগে সড়ক ও জনপদ বিভাগের এক প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2015, 04:37 AM
Updated : 8 July 2015, 04:37 AM

আহসান উদ্দিন নামের এই কর্মকর্তাকে সম্প্রতি সিরাজগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব থেকে ফরিদপুরে বদলি করা হয়েছিল। মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে তাকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়।

সিরাজগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদ বলেন, “সিরাজগঞ্জের বগুড়া-নগরবাড়ি মহাসড়কের সংস্কার ও মেরামতে ক্রটি থাকায় দুর্বল মনিটরিং-এর অভিযোগে আহসান উদ্দিনকে সম্প্রতি সিরাজগঞ্জ থেকে ফরিদপুরে বদলি করা হয়।” 

সিরাজগঞ্জে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের হাল।

সওজ কর্মকর্তারা জানান, গত অর্থবছরে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের হাটিকুমরুল মোড় থেকে সিরাজগঞ্জ নলকা সেতু হয়ে চান্দাইকোনা পর্যন্ত প্রায় ২১ কিলোমিটার এবং উল্লাপাড়া থেকে বাঘাবাড়ি পর্যন্ত ২৭ কিলোমিটার সড়কের সংস্কার কাজ করে ওটিবিএল নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে ওই কাজের পর অল্প সময়ের মধ্যে বিটুমিনের প্রলেপ ও পাথর উঠে গিয়ে মহাসড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ তৈরি হয়। ঈদ সামনে রেখে ওই সড়কের অবস্থা নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের একটি দল সড়ক পরিদর্শন করে এবং তদারকিতে গাফলাতি ছিল বলে প্রতিবেদন দেয়।

বর্তমান নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদ বলেন, “ওই ঠিকাদারী প্রতিষ্ঠান ইতোমধ্যে নিজ উদ্যোগে খানাখন্দ মেরামত শুরু করেছে।”