সাংবাদিক পরিচয়ে এসপির কাছে চাঁদা দাবি, আটক ২

গাজীপুরে পুলিশ সুপারের কাছে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার পর দুই যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2015, 07:51 PM
Updated : 6 July 2015, 07:51 PM

গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. আমির হোসেন জানান, সোমবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে গিয়ে ওই দুই ব্যক্তি সাংবাদিক পরিচয়ে পুলিশ সুপারের কাছে চাঁদা দাবির পর সন্ধ্যায় তাদের গ্রেপ্তার করা হয়।

এরা হলেন- সদর উপজেলার পশ্চিম জয়দেবপুর এলাকার আ. বাতেনের ছেলে মো. মিনহাজুল মাহমুদ (৩৫) এবং কাপাসিয়া উপজেলার চাঁদপুর ইউনিয়নের কোটবাজালিয়া গ্রামের মৃত শামসুদ্দিনের ছেলে আমজাদ হোসেন খান (৩৫)।

এদের মধ্যে আমজাদের বিরুদ্ধে গাজীপুরের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

গোয়েন্দা পুলিশ (ডিবি) কর্মকর্তা আমির বলেন, দুপুরে আমজাদ ও মিনহাজ সাংবাদিক পরিচয়ে গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে গিয়ে পুলিশ সুপারের সঙ্গে সাক্ষাৎ করে।

এ সময় তারা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলসহ অন্তত ৪০ জন ব্যক্তির নাম সম্বলিত একটি দাওয়াত কার্ড পুলিশ সুপারকে দিয়ে চাঁদা দাবি করে।

পরে পুলিশ সুপার বিভিন্ন জনের কাছে খবর নিয়ে জানাতে পারেন, এরা সাংবাদিক পরিচয়ে অতিথিদের অনুমতি না নিয়ে কার্ড ছাপিয়ে বিভিন্ন জনের কাছ থেকে চাঁদা আদায় করছেন।

ডিবি কর্মকর্তা আমির আরও বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক অনুমতি ছাড়াই দাওয়াত কার্ডে তার নাম ছাপা হয়েছে বলে পুলিশকে নিশ্চিত করেন। এরপর তাদের গ্রেপ্তার করা হয়।