বগুড়ায় প্রভাষক অপহরণের ৭ ঘণ্টা পর উদ্ধার, গ্রেপ্তার ৩

বগুড়ায় এক কলেজ শিক্ষককে অপহরণের সাত ঘণ্টার মধ্যে উদ্ধার কর হয়েছে। অপহরণে জড়িত অভিযোগে দেশীয় অস্ত্রসহ তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2015, 03:58 PM
Updated : 4 July 2015, 04:02 PM

উদ্ধার জামরুল ইসলাম (৪৫) বগুড়ার কাহালু আদর্শ মহিলা ডিগ্রি কলেজে রাস্ট্রবিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি আমিরুল ইসলাম জানান, শনিবার সকাল ৯টার দিকে জেলা শহরের জামিলনগর এলাকার বাসা থেকে বের হয়ে জামরুল অপহৃত হন।

বিকাল ৪টার দিকে বগুড়া সরকারি আযিযুল হক কলেজের পেছনের শেরেবাংলা নগর এলাকার একটি ছাত্রাবাস থেকে তাকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় গ্রেপ্তার তিনজন হলেন- মিনহাজুল আবেদিন সেতু (২৫), মোনায়েম হোসেন রুবেল (২৪) এবং আতিয়ার রহমান আতিক (২৫)। তাৎক্ষণিকভাবে তাদের বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

কলেজ শিক্ষককের পরিবারের সদস্যদের বরাত দিয়ে ডিবি কর্মকর্তা আমিরুল বলেন, প্রভাষক জামরুল সকাল ৯টার দিকে কলেজে যাওয়ার উদ্দেশ্যে শহরের জামিলনগর এলাকার বাসা থেকে বের হন।

কিছুক্ষণ পর তিনি তার এক বন্ধুকে ফোন করে দ্রুত বিকাশের মাধ্যমে ৫০ হাজার টাকা পাঠাতে বলেন। টাকার জন্য তিনি বারবার ফোন করায় সন্দেহ হলে জামরুলের ওই বন্ধু বিষয়টি তার পরিবারকে জানান।

বেলা ১১টার পর থেকে জামরুলের মোবাইল ফোন বন্ধ পাওয়ায় পরিবারের পক্ষ থেকে বিষয়টি গোয়েন্দা পুলিশকে জানানো হয়।

এরপর ডিবি পুলিশ অভিযানে নেমে বিকাল ৪টার দিকে শেরেবাংলা নগর এলাকার ‘পরেশ ভবন’ নামের একটি ছাত্রাবাস থেকে তাকে উদ্ধার করে।

জেলা গোয়েন্দা পুলিশের এসআই আরিফুল ইসলাম জানান, এ সময় ওই ছাত্রাবাস থেকে সেতু, রুবেল এবং আতিককে গ্রেপ্তার করা হয়। একই সময়ে ছাত্রাবাসে তাদের কক্ষ তল্লাশি করে তিনটি ধারালো চাপাতি উদ্ধার করে পুলিশ।

এসআই আরিফুল আরও বলেন, এর আগেও গ্রেপ্তারদের মধ্যে মিনহাজুল আবেদিন সেতুর বিরুদ্ধে অপহরণের অভিযোগ রয়েছে। গ্রেপ্তার তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।