শ্রম আপিল ট্রাইব্যুনাল চেয়ারম্যানের চুক্তির মেয়াদ বাড়ল

শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি মো. শামসুল হুদার চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়িয়েছে সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2015, 04:35 PM
Updated : 2 July 2015, 04:35 PM

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে গত ২৯ মে বা যোগদানের দিন থেকে শামসুল হুদার চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।

২০১৩ সালের ২৮ মে শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান হিসাবে চুক্তিতে নিয়োগ পান শামসুল হুদা। ২০১৪ সালের ১৬ জুলাই তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়।

২ অতিরিক্ত সচিব, ৯ যুগ্ম-সচিবের দপ্তর বদল

জনপ্রশাসনের দুইজন অতিরিক্ত সচিব এবং নয় যুগ্ম-সচিবেরর দপ্তর বদল করে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ওএসডি অতিরিক্ত সচিব মো. রফিকুজ্জামানকে বিমান মন্ত্রণালয়ে এবং স্কিলস ডেভেলপমেন্ট প্রকল্পের প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদকে শিক্ষা মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সচিব জ্যোতির্ময় সমদ্দারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। আর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রকল্প পরিচালক মো. হেদায়েত উল্লাহ চৌধুরীকে পাঠানো হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে।

বিটিএমসির পরিচালক মো. আব্দুর রাজ্জাককে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রকল্প পরিচালক এবং ওএসডি যুগ্ম-সচিব মো. আবিদুর রহমানকে সরকারি কর্ম কমিশনের পরিচালক করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন আইএমইডির মহাপরিচালক হিসাবে বদলির আদেশাধীন যুগ্ম-সচিব মো. হাবিবুর রহমান খানকে বিটিএমসি’র পরিচালক এবং বরিশাল বিভাগের স্থানীয় সরকার পরিচালক প্রণয় কান্তি বিশ্বাসকে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সচিব করা হয়েছে।

ওএসডি যুগ্ম-সচিব মো. জাকির হোসেন ও পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ অফিসের ডেপুটি ম্যানেজার উত্তর কুমার কর্মকারকে আরবান পাবলিক অ্যান্ড এনভায়রনমেন্টাল হেলফ স্টোর ডেভেলপমেন্ট প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক এবং ওএসডি যুগ্ম-সচিব মো. রফিকুল ইসলাম আকন্দকে প্রেস ইনস্টিটিউটের পরিচালক নিয়োগ করেছে সরকার।